• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় স্বদেশিকে পুড়িয়ে হত্যার দায়ে অভিযুক্ত বাংলাদেশি

  আহমাদুল কবির, মালয়েশিয়া:

১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৬:১২
আসামি
মালয়েশিয়ার কুয়ালা কাংসার ম্যাজিস্ট্রেট আদালতে স্বদেশিকে পুড়িয়ে হত্যার দায়ে অভিযুক্ত বাংলাদেশি। ছবি- অধিকার

মালয়েশিয়ায় স্বদেশিকে পুড়িয়ে হত্যার দায়ে অভিযুক্ত হয়েছেন আরেক বাংলাদেশি। মালয়েশিয়ার পেরাক রাজ্যের লেংগংয়ের কুয়াকের একটি আদালতে পুড়িয়ে হত্যার দায়ে অভিযুক্ত হলেন আরেক বাংলাদেশি। অভিযুক্ত বাংলাদেশির নাম মোহাম্মদ মকবুল হোসাইন।

১৯ সেপ্টেম্বর মঙ্গলবার আদালতে বাংলাদেশি মো. মনোয়ার হোসেনকে হত্যার অভিযোগ আসামি মোহাম্মদ মকবুল হোসাইনকে পড়ে শোনানো হয়। দন্ডবিধির ৩০২ ধারা অনুযায়ী মকবুল হোসাইনের বিরুদ্ধে অভিযোগ উপস্থাপন করা হয়। আসামি দোষী সাব্যস্ত হলে মৃত্যুদন্ড বা ৪০ বছর পর্যন্ত কারাদন্ডে দন্ডিত হতে পারেন।

আদালতে মালয় ভাষায় পঠিত অভিযোগটি অভিযুক্ত বাংলাদেশি বুঝতে না পারায় তার কোনো স্বীকারোক্তি রেকর্ড করা হয়নি। ডেপুটি পাবলিক প্রসিকিউটর সুফি আইমান আজমি প্রসিকিউশনের পক্ষে উপস্থিত ছিলেন এবং আসামির পক্ষে কোনো প্রতিনিধি না থাকায় আদালত একজন দোভাষী নিয়োগের জন্য আগামি ২০ অক্টোবর পরবর্তী তারিখ ধার্য করেছেন বিচারক মোহাম্মদ শাজমির জামহারি।

আদালত সূত্রে জানা গেছে, গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টার মধ্যে লেংগং কুয়াকের কাম্পুং পেংকালান ইকানের একটি কলা বাগানে মো. মনোয়ার হোসেনকে কুপিয়ে হত্যা করার পর শরীরে আগুন ধরিয়ে দেয়ার অভিযোগ রয়েছে মকবুল হোসাইনের বিরুদ্ধে।

নিহত বাংলাদেশি শ্রমিকের লাশ তার বাসা থেকে প্রায় ১০ মিটার দূরে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। এ ঘটনার পর তল্লাশি অভিযান চালায় স্থানিয় পুলিশ। এরপর ১০ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টার দিকে পুলিশ পেরাকের কুয়ালা কাংসারের জালান কাম্পুং জামুয়ানের রাস্তার পাশ থেকে নিহত ওই বাংলাদেশির বন্ধু মোহাম্মদ মকবুল হোসাইনকে আটক করে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড