• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় গ্রেপ্তার এড়াতে নদীতে ঝাপ, ধরা পড়ল বাংলাদেশিসহ ৪০ অভিবাসী

  আহমাদুল কবির, মালয়েশিয়া:

১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৩১
মালয়েশিয়া

মালয়েশিয়ায় গ্রেপ্তার এড়াতে নদীতে ঝাপ ও ঝোপঝাড়ে পালিয়ে গিয়েও শেষ রক্ষা হয়নি। ধরা পড়ল ৩ বাংলাদেশিসহ ৪০ অভিবাসী। শুক্রবার রাত তখন ১ টা। ডেংকিং শহরের সবাই ঘুমের ঘরে বিভোর। ঠিক তখনই শহরের কাছাকাছি কাম্পুং বুকিত দামারে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ অপারেশন সাপু নামে এক অভিযান চালায়।

অভিযানের সময় অবৈধ অভিবাসী কর্মীরা (পাটি) নদীতে ঝাঁপ দিয়ে এবং ঝোপঝাড়ে পালানোর চেষ্টার সময় পুত্রজায়ার অভিবাসনের জেআইএম টিম বাঁধা দিলে, তারা পালতে ব্যর্থ হয়।

গ্রেপ্তারকৃতদের মধ্যে তিনজন বাংলাদেশি এবং ৩৭ জন ইন্দোনেশিয়ান রয়েছে। এর মধ্যে ইন্দোনেশিয়ান ১৮ জন পুরুষ ও ১৪ জন মহিলা। এ ছড়া তিনজন ছেলে এবং দুই মেয়ে জড়িত যারা অভিবাসন অপরাধের অবস্থানে ছিল। শুক্রবার ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক রুসলিন জুসোহ স্থানিয় সাংবাদিকদের এ সব তথ্য জানান।

ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক, দাতুক রুসলিন জুসোহ এক বিবৃতিতে বলেছেন, স্থানিয়দের ও গোয়েন্দা তথ্যের ভিওিতে জেআইএম পুত্রজায়ার এনফোর্সমেন্ট ডিভিশন শুক্রবার রাত ১.০০ টায় অভিযান চালায়।

অভিযানে ৪০ জন অবৈধ অভিবাসীর কাগজপত্র চেক করা হয় এবং তাদের সবাইকে বিভিন্ন অপরাধে গ্রেপ্তার করে সিমুনিয়াহ ইমিগ্রেশন ডিটেনশন ক্যাম্পে রাখা হয়েছে। ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৬৯/১৯৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ অনুযায়ী তদন্ত করা হবে।

এদিকে মালয়েশিয়ায় বসবাসরত কাগজপত্রহীন অবৈধ অভিবাসীদের ধরতেই অভিযান শুরু করেছে দেশটির অভিবাসন বিভাগ। এরই অংশ হিসেবে বিভিন্ন প্রদেশে অভিযান পরিচালিত হচ্ছে।

এ বিষয়ে ইমিগ্রেশন পরিচালক হুশিয়ার করে দিয়েছেন, তার বিভাগ, দেশে অবৈধভাবে বসবাসকারী, পাসপোর্টের অপব্যবহার এবং অনৈতিক কর্মকান্ডে জড়িত বিদেশিদের সাথে আপোস করবে না। কোনো পক্ষ অবৈধ অভিবাসীদের নিয়োগ বা আশ্রয় দেবে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড