• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুয়ালালামপুরে বিশেষ ব্যবস্থাপনায় বাংলাদেশি হাইকমিশনের পাসপোর্ট বিতরণ

  আহমাদুল কবির, মালয়েশিয়া:

১১ সেপ্টেম্বর ২০২৩, ১৮:২২
পাসপোর্ট

কুয়ালালামপুরে বিশেষ ব্যবস্থাপনায় দুই হাজারেরও অধিক পাসপোর্ট বিতরণ করেছে বাংলাদেশ হাইকমিশন। হাইকমিশন কর্তৃক ঘোষণা অনুযায়ী গত ৭ সেপ্টেম্বর নির্ধারিত তারিখে অনলাইনে এপয়েন্টমেন্টের মাধ্যমে যারা পাসপোর্ট পেতে আবেদন করেছেন ৯ ও ১০ সেপ্টেম্বর এমন ২০৪১ জনের পাসপোর্ট দেওয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন, পাসপোর্ট ও ভিসা উইং এর প্রথম সচিব মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দিন। বিশেষ ব্যবস্তাপনা ছাড়াও পোষ্ট অফিসের মাধ্যমে প্রতিদিন গড়ে ৩ থেকে সাড়ে তিন হাজার পাসপোর্ট বিতরণ করা হচ্ছে বলেও জানান তিনি।

আগামী ২৩ ও ২৪ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একই স্থান, কুয়ালালামপুরের সিটি ব্যংক লিঃ (সিবিএল) মানি ট্রান্সফার হাউস থেকে সরাসরি পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন বাংলাদেশিরা।

সোমবার (১১ সেপ্টেম্বর) কুয়ালালামপুর বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইং-এর প্রথম সচিব মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মালয়েশিয়ায় চলমান বৈধকরণ প্রক্রিয়ায় প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতার লক্ষ্যে পোস্ট অফিসের পাশাপাশি কুয়ালালামপুরের সিটি ব্যংক লিঃ (সিবিএল) মানি ট্রান্সফার হাউস থেকে সরাসরি পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন বাংলাদেশিরা। সরাসরি পাসপোর্ট সেবা পেতে আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে সবাইকে অনলাইনে আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যেসব পাসপোর্ট আবেদনকারীর তথ্য অনলাইনে থাকবে শুধুমাত্র তারাই সরাসরি উপস্থিত হয়ে সরাসরি পাসপোর্ট গ্রহণ করতে পারবেন। তাছাড়াও পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণের সার্ভিসটি ও যথারীতি চালু থাকবে।

নির্ধারিত স্থান থেকে পাসপোর্ট সংগ্রহের জন্য appointment.bdhckl.gov.bd/other ঠিকানায় গিয়ে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করতে হবে। এছাড়া ডাকযোগে এসব পাসপোর্ট সংগ্রহ করতে হলে প্রথমে appointment.bdhckl.gov.bd/poslaju ঠিকানায় প্রবেশ করে প্রয়োজনীয় তথ্য পূরণপূর্বক আবেদন করতে হবে।

এদিকে ডিজিটালাইজেশনের মাধ্যমে পাসপোর্ট সেবার মান বাড়াতে কুয়ালালামপুরে নতুন ঠিকানায় পাসপোর্ট সেবা কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ হাইকমিশন। কুয়ালালামপুরের জালান আমপাং এলাকায় নতুন সেবাকেন্দ্র চলছে কার্যক্রম।

৩০ আগস্ট আনুষ্ঠানিকভাবে নতুন এ কার্যালয়ের উদ্বোধন করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার।

পাসপোর্ট সেবাকেন্দ্রের নতুন ঠিকানা: ৩০ জালান আমপাং, কুয়ালালামপুর সিটি সেন্টার, ৫০২৫০ কুয়ালালামপুর, মালেয়েশিয়া।

নতুন পাসপোর্ট কেন্দ্রে সেবার সময়সূচি: শনি ও রোববার বন্ধ। সোমবার থেকে শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পাসপোর্ট সেবা চলবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড