• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জি টু জি পদ্ধতিতে বাংলাদেশি কর্মী নিতে চায় মালয়েশিয়া

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

২৩ জুন ২০২৩, ১৩:২৮
জি টু জি পদ্ধতিতে বাংলাদেশি কর্মী নিতে চায় মালয়েশিয়া
মালয়েশিয়ার সাবাহ রাজ্যের চিফ মিনিস্টার ওয়াইবি দাতুক সেরি পাংলিমা হাজি হাজিজি নূরের সঙ্গে আলোচনা করছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার মো. গোলাম সরোয়ার (ছবি : অধিকার)

জি টু জি পদ্ধতিতে বাংলাদেশ থেকে কর্মী গ্রহণসহ পারস্পারিক ব্যবসা-বাণিজ্য-বিনিয়োগ বৃদ্ধিতে মালয়েশিয়ার সাবাহ রাজ্য বাংলাদেশের সাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে।

গত ১৯ জুন রাজ্যের চিফ মিনিস্টার ওয়াইবি দাতুক সেরি পাংলিমা হাজি হাজিজি নূর মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সরোয়ারের সাথে কোটাকিনাবালুতে অনুষ্ঠিত এক বৈঠকে এই আগ্রহের কথা জানান।

বাংলাদেশের জন্য সম্ভাবনাময় সাবাহ রাজ্যের সাথে ইতিবাচকভাবে কাজ করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের অনুমোদন ক্রমে হাইকমিশনের পক্ষ হতে খুব শীঘ্রই মানবসম্পদ নিয়োগসহ সংশ্লিষ্ট সকল বিষয়ে সাবাহ রাজ্য সরকারকে আনুষ্ঠানিক প্রস্তাব দেয়া হবে।

এর মাধ্যমে মালয়েশিয়ার এই অঞ্চলের সাথে বাংলাদেশের সম্পর্কের নতুন দিগন্ত উন্মোচিত হবে এমনটি আশা করছেন সংশ্লিষ্টরা।

বৈঠকে হাইকমিশনার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রা তুলে ধরে বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধি, ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ, দক্ষ জনশক্তি প্রেরণ, বাংলাদেশিদের জন্য ভিসা প্রক্রিয়া সহজীকরণ, হালাল বাণিজ্য, উচ্চ শিক্ষা, কৃষি, ট্যুরিজমসহ অন্যান্য গুরুত্বপূর্ণ যৌথ উদ্যোগ গ্রহণের বিষয়ে কাজ করার আহবান জানান।

এছাড়াও সাবাহ ইকনোমিক ডেভেলপমেন্ট অ্যান্ড ইনভেস্টমেন্ট অথরিটি জিইএস কোটাকিনাবালু চাইনিজ কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজসহ অন্যান্য প্রতিষ্ঠানের সাথে বিভিন্ন বৈঠকে হাইকমিশনার বাংলাদেশকে বিনিয়োগের অপার সম্ভাবনাময় দেশ হিসেবে তুলে ধরে সাবাহ রাজ্যের বিনিয়োগকারীদের বাংলাদেশে ১০০টি বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করার আহবান জানান এবং এ ক্ষেত্রে হাইকমিশন তথা বাংলাদেশ সরকারের পূর্ণ সহযোগিতার বিষয়ে আশ্বাস প্রদান করেন। পাশাপাশি তিনি সাবাহ বিশ্ববিদ্যালয়ে কর্মরত বাংলাদেশি গবেষক, শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে পৃথকভাবে মতবিনিময় করেন এবং অধিক সংখ্যক আগ্রহী বাংলাদেশি গবেষক ও শিক্ষার্থীরা যাতে এখানে উচ্চ শিক্ষা/গবেষণার জন্য সহজে আসতে পারে সে ব্যাপারে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড