• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় পতিতাবৃত্তির ঘটনায় তিন বাংলাদেশিসহ গ্রেফতার ৭২

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

১৮ জুন ২০২৩, ১৬:৪০
মালয়েশিয়ায় পতিতাবৃত্তির ঘটনায় তিন বাংলাদেশিসহ গ্রেফতার ৭২

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের পাশাপাশি নাইট ক্লাবগুলোতে অভিযান জোরদার করেছে অভিবাসন ও পুলিশ বিভাগ। গত বৃহস্পতিবার (১৫ জুন) কুয়ালালামপুরের আশেপাশে পরিচালিত বিশেষ অভিযানে পতিতাবৃত্তির অভিযোগে ৭২ বিদেশিকে গ্রেফতার করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ।

ইমিগ্রেশন ডিরেক্টর-জেনারেল দাতুক রুসলিন জুসোহ বলেছেন, অভিযানগুলো রাত ৯টায় শুরু হয়েছিল। যার মধ্যে ইমিগ্রেশন সদর দফতরের গোয়েন্দা ও বিশেষ অপারেশন বিভাগের বিভিন্ন পদের কর্মকর্তাদের সমন্বয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চেরাস এবং কেপংয়ে অভিযান চালানো হয়।

আজ রবিবার (১৮ জুন) ইমিগ্রেশন মহাপরিচালক বিবৃতির মাধ্যমে বলেছেন, ৭২ বিদেশি ছাড়াও সাতজন স্থানীয় ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। যারা পতিতাবৃত্তির তত্ত্বাবধায়ক হিসাবে কাজ করছিল।

তিনি আরও বলেন, পাঁচটি প্রাঙ্গণে অভিযান চালানো হয় এবং ৭২ জন বিদেশিকে গ্রেফতার করা হয়। যাদের মধ্যে ৪৩ জন ভিয়েতনামী নারী, ১৫ জন ইন্দোনেশিয়ান মহিলা, ছয়জন থাই মহিলা, চারজন ভিয়েতনামী পুরুষ, তিনজন বাংলাদেশি পুরুষ এবং একজন ভারতীয় পুরুষ রয়েছেন।

রুসলিন বলেছেন, অভিযানে গ্রেফতারকৃতদের বৈধ ভ্রমণ নথি না থাকা, মেয়াদোত্তীর্ণ সামাজিক ভিজিট পাসের অপব্যবহার, বিদেশি মহিলারা গ্রাহকদের যৌন পরিষেবা সরবরাহসহ বিভিন্ন অপরাধ করেছে।

এছাড়াও জব্দ করা হয়েছে ৪৮টি ভিয়েতনামী পাসপোর্ট এবং একটি ধূসর এসইউভি-টাইপ গাড়ি যা গ্রাহকদের দ্বারা নির্বাচিত জায়গায় বিদেশি মহিলাদের নিয়ে যাওয়ার জন্য ব্যবহার করা হয়।

পতিতাবৃত্তির সিন্ডিকেটটি একটি তিন তলা শপলট ইউনিটে কাজ করছিল যার প্রথম তলা লিভিং কোয়ার্টার হিসাবে এবং দ্বিতীয় ও তৃতীয় তলা যৌন পরিষেবার জায়গা হিসাবে ব্যবহৃত হত।

গ্রাহকরা যৌনসেবা পেতে হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনের মাধ্যমে ডিল করবেন এবং প্রাঙ্গণে প্রবেশ করার জন্য একটি পাসওয়ার্ড দেওয়া হয় এবং মহিলাদের বুকিং প্রতি ঘণ্টায় ২৩০ রিঙ্গিত চার্জ করা হত।

তিনি আরও বলেন, হোয়াটসঅ্যাপ এবং টেলিগ্রামসহ সোশ্যাল মিডিয়া গ্রুপে যৌন পরিষেবার বিজ্ঞাপনের মাধ্যমে সিন্ডিকেটটি প্রায় দুই বছর ধরে কাজ করে আসছিল।

ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশনস ১৯৬৩ এবং অ্যান্টি-ট্রাফিকিং ইন পার্সন এবং অ্যান্টি স্মাগলিং অফ মাইগ্রেন্টস অ্যাক্ট-২০০৭-এর অধীনে অপরাধের জন্য ব্যবস্থা ও তদন্তে, সিমুনিয়া ইমিগ্রেশন ডিপোতে গ্রেফতারকৃতদের রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড