• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোরখা পরে আসায় ছাত্রীদের পরীক্ষায় বসতে দিল না ভারতের একটি কলেজ!

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ জুন ২০২৩, ১৪:১৮
বোরখা
ফাইল ছবি

শুক্রবার ভারতের হায়দরাবাদের একটি বেসরকারি কলেজে পরীক্ষা দিতে কিছু ছাত্রী বোরখা পরে ছিলেন। এজন্য পরীক্ষাকেন্দ্রে ঢুকতে গেলেই তাদের বাধা দেওয়া হয় বলে অভিযোগ। বলা হয়, বোরখা খুলে পরীক্ষায় বসতে হবে। আধঘণ্টা অপেক্ষা করার পর বোরখা খুলে পরীক্ষায় বসেন ছাত্রীরা। বিষয়টি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়।

এক ছাত্রী বলেন, “কলেজ কর্তৃপক্ষ আমাদের বলেন, আগামী কাল থেকে যেন বোরখা পরে কলেজে না আসি। এটি পরীক্ষার নিয়মের বিরুদ্ধে। এর পরই আমাদের অভিভাবকরা স্বরাষ্ট্র মন্ত্রী মাহমুদ আলির কাছে বিষয়টি নিয়ে অভিযোগ জানান। তিনি বলেন, বোরখা পরে পরীক্ষায় বসতে না দেওয়ার বিষয়টি ঠিক নয়।”

বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হতেই তেলঙ্গানার মন্ত্রী মুহাম্মদ মাহমুদ আলি শুক্রবার বলেন, “পুরো শরীর ঢাকা পোশাক পরা উচিত মহিলাদের।”

হায়দরাবাদের ওই কলেজের ঘটনা প্রসঙ্গে তাকে প্রশ্ন করা হলে মন্ত্রী আরও বলেন, “আমাদের নীতি ধর্মনিরপেক্ষ। প্রত্যেকেরই তার নিজের পছন্দ মতো পোশাক পরার অধিকার আছে। তবে ইউরোপের সংস্কৃতি অনুকরণ না করে হিন্দু এবং মুসলিম সংস্কৃতিকেই অনুসরণ করাই উচিত। বিশেষ করে ছোট পোশাক না পরা উচিত মহিলাদের। শরীর ঢাকা পোশাক পরাই শ্রেয়।”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড