• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে নিহত বাংলাদেশিদের পরিচয় মিলেছে

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

১৬ জুন ২০২৩, ১৩:১৭
মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে নিহত বাংলাদেশিদের পরিচয় মিলেছে

মালয়েশিয়ায় আগুনে নিহত দুই বাংলাদেশি শ্রমিকের পরিচয় পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার সংবাদ প্রচার হওয়ার পর পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষের মাধ্যমে তাদের পরিচয় নিশ্চিত করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। হাইকমিশনের মিনিস্টার লেবার নাজমুছ সাদাত সেলিম এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- ঝিনাইদার কালীগঞ্জের ফুলবাড়ী গ্রামের বোরক আলীর ছেলে লিটন (৩৪) ও পাবনার সুজানগরের পারঘোরাধা গ্রামের মো. কোরবান মোণ্ণআর ছেলে মোরাদ মোল্লা (৩৪)।

এ দিকে দগ্ধ চার বাংলাদেশি শ্রমিকের পরিচয় এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ। কারণ এখনো দগ্ধদের আইসিইউতে তাদের চিকিৎসা চলছে। তবে তাদের যথাযথ চিকিৎসার জন্য পুলিশ ও হাসপাতাল উভয়ের সঙ্গে হাইকমিশন থেকে যোগাযোগ অব্যাহত রেখেছে বলেও জানান মিনিস্টার লেবার।

আজ শুক্রবার সকালে হাইকমিশনের প্রতিনিধি দল সারডাং হাসপাতালে যাবেন বলে জানিয়েছেন কল্যাণ সহকারী (লেবার) জাহাঙ্গীর আলম।

বৃহস্পতিবার ভোরে দেশটির সেলাঙ্গর রাজ্যের বান্ডারবারু বাঙ্গীর তামান ইন্ডাস্ট্রি সোলেমানের জুমু এসডিএন বিএইচডি নামে একটি ছাপাখানায় এই দুর্ঘটনা ঘটে।

এদিন স্থানীয় সময় ভোর সোয়া ৪টার সময় অগ্নিকাণ্ডের বিষয়ে ফোন পাওয়ার পর ৪টি স্টেশন থেকে ২৩ জন ফায়ার সদস্য ও ১৩ জন কর্মকর্তা দ্রুত ঘটনাস্থলে যান।

অভিযানে অংশ নেওয়া কর্মকর্তারা জানান, অগ্নিকাণ্ডের সময় ছয় বাংলাদেশি ছাপাখানায় আটকা পড়েন। পরে তাদের মধ্যে চারজনকে জীবিত উদ্ধার করা হলেও দুইজন ঘটনাস্থলেই মারা যান। আগুনে দগ্ধদের চিকিৎসা চলছে। নিহত দুইজনের মরদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

জেবিপিএম অ্যাসিস্ট্যান্ট অপারেশন ডিরেক্টর মোহামাদুল এহসান মোহাম্মাদ জেইন বলেছেন, ছাপাখানাটির আকার ৬০ বাই ৮০ বর্গফুট। দমকলকর্মীদের চেষ্টায় ভোর ৪টা ৪৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ধোঁয়ার কারণেই ওই দুই বাংলাদেশির মৃত্যু হয়েছে। বিস্তারিত জানতে দুর্ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলেও জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড