• শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে বাস খাদে পড়ে ২৫ তীর্থযাত্রীর মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ জুন ২০২২, ০৯:৫৪
ভারতে বাস খাদে পড়ে ২৫ তীর্থযাত্রীর মৃত্যু
দুর্ঘটনা কবলিত বাস (ছবি : দ্য হিন্দু)

দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ দেশ ভারতের উত্তরাখণ্ডে যাত্রীবাহী একটি বাস উল্টে খাদে পড়ে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ২৫ জনের প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন কমপক্ষে ছয়জন। রবিবার (৫ জুন) মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে যাত্রী নিয়ে যমুনাত্রীর দিকে যাচ্ছিল বাসটি। এ সময় বাসটিতে অন্তত ২৮ তীর্থযাত্রী ছিলেন।

ভারতীয় মিডিয়া এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, রাজ্যটির উত্তর কাশীর ডামটায় যমুনাত্রী জাতীয় সড়কে ভয়ংকর দুর্ঘটনাটি ঘটে। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি খাদে বাসটি উল্টে যায়।

এরপর খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছান পুলিশ ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। শেষ খবর পাওয়া পর্যন্ত মোট ২৫টি মরদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে।

ডিজিপি অশোক কুমার বলেছেন, আশঙ্কাজনক অবস্থায় এখন পর্যন্ত ছয়জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে তারা সেখানে চিকিৎসাধীন অবস্থাতে আছেন। দুর্ঘটনার কবলে পড়া তীর্থযাত্রীদের উদ্ধারের রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী চেষ্টা চালাচ্ছে। এমনকি নিহতদের পরিচয় জানার চেষ্টাও চলছে।

আরও পড়ুন : মস্কোর বাণিজ্যিক কেন্দ্রে আগুন

উল্লেখ্য, ঘটনাটির পর টুইট বার্তার মাধ্যমে গভীর শোক এবং দুঃখ প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি বলেছেন, আমি প্রতি মুহূর্তে উত্তরাখণ্ড সরকারের সঙ্গে বিষয়টি নিয়ে যোগাযোগ রাখছি। আহতদের চিকিৎসার সব রকমের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড