• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতীয় এয়ারলাইনে সাইবার হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ মে ২০২২, ১৬:০৯
ভারতীয় এয়ারলাইনে সাইবার হামলা
ফাইল ছবি

ভারতীয় স্বল্প খরচের এয়ারলাইন স্পাইসজেট জানিয়েছে, তাদের ওয়েবসাইটে সাইবার হামলার চেষ্টা হয়েছে। এই কারণে বেশ কয়েকটি ফ্লাইট বিলম্বিত কিংবা বাতিল করা হয়েছে। আর এতে প্লেনের ভেতর আটকা পড়ে শত শত ভারতীয় ভ্রমণকারী।

অনেক যাত্রীকেই প্লেনের মধ্যে পাঁচ ঘণ্টা অপেক্ষা করতে হয়। বহু ক্ষুব্ধ যাত্রী অভিযোগ করেছেন, তাদের সঙ্গে যথেষ্ট যোগাযোগ রাখেনি কর্তৃপক্ষ।

বুধবার এয়ারলাইনটি এক টুইট বার্তায় লেখে, ‘স্পাইসজেট এর কিছু সিস্টেমে গত রাতে একটি সাইবার আক্রমণের চেষ্টা হয়েছে, এতে আমাদের ফ্লাইট অপারেশন প্রভাবিত হয়েছে।’

কোম্পানিটি আরও জানায় এই হামলা ‘ব্যাপক আকারে ছড়িয়েছে এবং পরিস্থিতি সংশোধন করা হয়েছে।’ তবে চলতে থাকা বিলম্ব এবং বিমানবন্দরে রাত্রীকালীন কারফিউয়ের কারণে কিছু ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছে তারা।

বৃহস্পতিবার এয়ারলাইনটির এক কর্মকর্তা জানান, ফ্লাইট চলাচল স্বাভাবিক হয়ে গেছে। তবে ওই ঘটনার তদন্ত নিয়ে বিস্তারিত কিছু জানাতে অস্বীকৃতি জানান তিনি।

বুধবার প্লেনে আটকে পড়া যাত্রীদের একজন মুদিত সেজার জানান তাদের ফ্লাইটে মাত্র একটি বার্তাই পাঠানো হয়। এতে বলা হয়, সার্ভার ডাউন হয়েছে এবং জ্বালানির জন্য কাগজপত্রের কাজের ইস্যু তৈরি হয়েছে। ফ্লাইট বিলম্বের জন্য ক্ষোভ প্রকাশ করেন তিনি।

ওডি/এফই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড