• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবিভিপির মিছিলে উত্তাল কলকাতার সল্টলেক

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ মে ২০২২, ১৩:১৩
এবিভিপির মিছিলে উত্তাল কলকাতার সল্টলেক
(ছবি : সংগৃহীত)

বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির মিছিল ঘিরে বুধবার উত্তাল ছিল ভারতের কলকাতার সল্টলেক চত্বর। এদিন এসএসসি-র নিয়োগ দুর্নীতির প্রতিবাদে আওয়াজ তুলে বিকাশ ভবনে অভিযান চালায় এবিভিপি। তাদের সেই মিছিল আটকে দেয় পুলিশ। মিছিল ছত্রভঙ্গ করতে ছোড়া হয় জলকামানও। যা নিয়ে কার্যত রণক্ষেত্রের পরিস্থিতি তৈরি হয় বিকাশ ভবনের সামনে।

একইসঙ্গে এদিন টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের একাংশ বিকাশ ভবনে ডেপুটেশন জমা দিতে আসেন। প্রায় ৫ কিলোমিটার পথ হেঁটে সেখানে আসেন তারা। পুলিশ তাদেরও পথ আটকায়। এরপর রাস্তার মাঝেই বসে পড়েন বিক্ষোভকারীরা। অভিযোগ, তারা সকলেই ২০১৭ থেকে ২০২২ সালে টেট পরীক্ষায় উত্তীর্ণ। কিন্তু তাদের চাকরি হয়নি।

পশ্চিমবঙ্গ রাজ্যে স্কুল সার্ভিস কমিশনের নিয়োগে দুর্নীতি নিয়ে সরগরম রাজনৈতিক পরিস্থিতি। একের পর এক নিয়োগ দুর্নীতির মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সিঙ্গল এবং ডিভিশন বেঞ্চের রায় এক্ষেত্রে একই। বুধবারই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীরও। এই আবহে বিকাশ ভবন অভিযান করে এবিভিপি।

পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় এবিভিপির বিক্ষোভকারীদের। রাস্তায় আহত অবস্থায় পড়ে থাকতেও দেখা গেছে কাউকে কাউকে। মূলত শিক্ষক নিয়োগ দুর্নীতিমুক্ত করতে এবং ছাত্রী সুরক্ষার দাবি নিয়ে স্মারক লিপি জমা দিতেই এদিন বিকাশ ভবনে যাওয়ার পরিকল্পনা করে বিজেপির ছাত্র সংগঠন। তাদের সেই মিছিলকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে সল্টলেক চত্বর।

ওডি/এফই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড