• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তৃণমূলের দখলেই থাকছে কলকাতা

  আন্তর্জাতিক ডেস্ক

২১ ডিসেম্বর ২০২১, ১৩:৩৬
তৃণমূলের দখলেই থাকছে কলকাতা
উল্লাস করছেন তৃণমূল কংগ্রেসের সমর্থকরা (ছবি : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস)

দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ দেশ ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতা পৌরসভায় জয়ের ধারা বজায় রাখল তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার (২১ ডিসেম্বর) স্থানীয় সময় দুপুর ১টা পর্যন্ত গণনা শেষে ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ১৩২টিতে এগিয়ে রয়েছে তৃণমূল শিবির। কার্যত বিরোধী দলশূন্য এই নির্বাচন সম্পূর্ণ তৃণমূলের পক্ষেই গেল।

কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানায়, ভোটের ফলাফল এখনো সম্পূর্ণ নয়। তবে সর্বশেষ প্রাপ্ত ফলাফলে কলকাতায় তৃণমূলের জয় এক রকম নিশ্চিত। অন্য দিকে ভোটের ফলে এরই মধ্যে প্রায় নিশ্চিহ্ন হয়ে গেছে বিজেপিসহ অন্যরা।

মঙ্গলবার দুপুর পর্যন্ত সবশেষ ফলাফলে তৃণমূল কংগ্রেসের ১৩২টির বিপরীতে বিজেপি এগিয়ে রয়েছে মাত্র পাঁচটি ওয়ার্ডে। এছাড়া কংগ্রেস দুই, বামফ্রন্ট দুই এবং অন্যরা তিনটিতে এগিয়ে রয়েছে।

নির্বাচনের এমন ফল সামনে আসার পরপরই বিজেপিসহ অন্য বিরোধীরা অভিযোগ করেছে; এবারের নির্বাচনে ভোট লুট করা হয়েছে। সাধারণ মানুষকে ভয় দেখানো হয়েছে।

যদিও মন্ত্রী ফিরহাদ হাকিম বলেছেন, নাচতে না জানলে উঠান বাঁকা। মানুষ বিরোধীদের ভোট দেয়নি।

আরও পড়ুন : মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা দিল্লিতে

এ দিকে প্রশাসনিক সূত্রে জানা যায়, এবার প্রতিটি গণনা কেন্দ্রের দায়িত্বে আছেন দুজন করে ডিসি। কিন্তু দুএকটি গণনাকেন্দ্রে আরও একজন অতিরিক্ত ডিসিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এবার গণনা কেন্দ্রে সিসিটিভির ব্যবস্থা রয়েছে। একই সঙ্গে করা হয়েছে ভিডিয়ো গ্রাফিও। এমনকি ড্রোন ক্যামেরার সাহায্য নিয়ে নজরদারিও চালাচ্ছেন পুলিশ সদস্যরা।

অপর দিকে ফলাফল ঘোষণার পর কোনো ধরনের বিজয় মিছিল বের করা যাবে না বলে এরই মধ্যে নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য নির্বাচন কমিশন।

আরও পড়ুন : কর্মী নিয়োগে মালয়েশিয়ার সঙ্গে চুক্তি সম্পন্ন

উল্লেখ্য, ভোটে সহিংসতা ও বাধা দেওয়ার যেসব অভিযোগ বিরোধীরা এনেছেন নির্বাচন কমিশন তা মানতে নারাজ। কমিশনের দাবি, কোথাও ভোটে বাধা দেওয়া হয়নি, ভোট বন্ধও হয়নি।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড