• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগানিস্তানে বোমা হামলায় তালেবানের জেলা পুলিশ প্রধান নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ অক্টোবর ২০২১, ১১:২৫
আফগানিস্তানে বোমা হামলায় তালেবানের জেলা পুলিশ প্রধান নিহত
মরদেহ উদ্ধার করা হচ্ছে (ছবি : আল-জাজিরা)

যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র আফগানিস্তানের কুনার প্রদেশে বোমা হামলায় কট্টর ইসলামিক সংগঠন তালেবানের জেলা পুলিশ প্রধান প্রাণ হারিয়েছেন। ভয়াবহ এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১১ জন।

তালেবান নেতাদের পক্ষ থেকে এরই মধ্যে ফরাসি বার্তা সংস্থা এএফপি, রেডিও ফ্রি ইউরোপ এবং রেডিও লিবার্টির কাছে বিষয়টি নিয়ে খোলাসা করা হয়। সেখানে জানানো হয়েছে, বৃহস্পতিবার (১৪ অক্টোবর) প্রদেশটির রাজধানী আসাদাবাদে শিগাল জেলা পুলিশ প্রধানকে লক্ষ্য করে আক্রমণটি চালানো হয়েছিল।

যদিও ভয়াবহ এই ঘটনায় দায় এখন পর্যন্ত কোনো গোষ্ঠী কিংবা সংগঠন স্বীকার করেনি। কিন্তু ধারণা করা হচ্ছে, সশস্ত্র জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটই (আইএস) প্রতিহিংসার কারণে আক্রমণটি চালিয়ে থাকতে পারে।

কুনার প্রদেশের কেন্দ্রীয় হাসপাতালের একজন চিকিৎসক জানিয়েছেন, তারা আহত অবস্থায় এখন পর্যন্ত ১১ জনকে পেয়েছেন। এদের মধ্যে চারজন তালেবান যোদ্ধা, আর বাকি সাতজন বেসামরিক নাগরিক।

আরও পড়ুন : তাইওয়ানে আবাসিক ভবনে আগুন, নিহত ৪৬ (ভিডিয়ো)

উল্লেখ্য, ২০১৪ সাল থেকেই আফগানিস্তানে আইএস জঙ্গিদের বিরুদ্ধে লড়াই করে আসছে তালেবান যোদ্ধারা। সম্প্রতি আফগানিস্তানের কুন্দুজ প্রদেশের একটি মসজিদে হামলা চালায় আইএস। ভয়াবহ সেই হামলায় কমপক্ষে শতাধিক লোক প্রাণ হারান।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড