• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিস্তিনের সেই জমজ ভাই-বোনকে মুক্তি দিল ইসরায়েল

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ জুন ২০২১, ০৯:৪৯
ফিলিস্তিনের সেই জমজ ভাই-বোনকে মুক্তি দিল ইসরায়েল
ইসরায়েলি পুলিশের হাত থেকে সদ্য মুক্তি পাওয়া ফিলিস্তিনের জমজ ভাই-বোন মুনা আল-কুরদ ও মোহাম্মদ আল কুরদ (ছবি : জেরুজালেম পোস্ট)

পূর্ব জেরুজালেমের শেখ জাররাহ এলাকার বাসিন্দা ফিলিস্তিনি আন্দোলনকর্মী জমজ সেই দুই ভাই-বোনকে মুক্তি দিয়েছে ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের পুলিশ। আটকের কয়েক ঘণ্টা পর পুলিশ তাদের ছেড়ে দেয় বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, ২৩ বছর বয়সী জমজ দুই আন্দোলনকর্মীর নাম মুনা আল-কুরদ ও মোহাম্মদ আল কুরদ। তারা শেখ জাররাহতে চলমান ফিলিস্তিনি আন্দোলনের সম্মুখ সারির কর্মী।

ইসরায়েলি পুলিশ হেফাজত থেকে মুক্তির পর মুনা আল-কুরদ বলেছেন, আমাদের আতঙ্কিত করতে এবং ভয় দেখাতে দখলদাররা যাই করুক না কেন এবং যতোবার গ্রেপ্তার করুক, তাতে আমরা ভীত নয়।

তিনি আরও বলেন, আমরা আমাদের বাড়িতে থাকব এবং আমাদের জন্ম ও বেড়ে ওঠার ভূমি রক্ষায় প্রতিরোধ আন্দোলন চালিয়ে যাব।

আরও পড়ুন : হুথিদের ক্ষেপণাস্ত্রের আঘাতে ইয়েমেনে নিহত ১৭

মুনার ভাই মোহাম্মদ আল কুরদ বলেন, আমরা মোটেও ভীত নয়। আমরা সব অবিচারের বিরুদ্ধে কথা বলে যাব এবং আমাদের বাড়ি ও ভূমি রক্ষায় আরও তৎপর থাকব।

এর আগে রবিবার (৬ জুন) মুনা ও মোহাম্মদকে আটক করে নিয়ে যায় ইসরায়েলি পুলিশ। শেখ জাররাহ আন্দোলনের পেছনে তাদের উস্কানি রয়েছে বলে অভিযোগ করে দখলদার ইসরায়েলি পুলিশ।

আরও পড়ুন : দুবাইয়ে রাসায়নিকের গুদামে ব্যাপক অগ্নিকাণ্ড

মুনা আল-কুরদকে আটকের একটি ভিডিয়ো ছড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তাতে দেখা যায় মুনাকে হাতকড়া পরিয়ে নিয়ে যাচ্ছে ইসরায়েলি পুলিশ। এ সময় মুনা তার পরিবারকে ভয় না পেয়ে আরও শক্ত হতে বলতে শোনা যায়।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড