• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিয়ানমারে পুলিশের হেফাজতে থাকা নেতার মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ মার্চ ২০২১, ১৪:০০
মিয়ানমারে পুলিশের হেফাজতে থাকা নেতার মৃত্যু
স্বজন হারানো বার্মিজ নারীর আর্তনাদ (ছবি : বিবিসি নিউজ)

মিয়ানমারে পুলিশের হেফাজতে থাকা এক নেতার মৃত্যু হয়েছে। খিন মং লাত নামে ওই নেতা দেশটির সেনাবাহিনীর হাতে গৃহবন্দি শীর্ষ নেত্রী অং সান সু চির রাজনৈতিক দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) সদস্য ছিলেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজের খবরে বলা হয়, শনিবার (৬ মার্চ) রাতে খিন মংকে আটক করে পুলিশ। পরে রবিবার (৭ মার্চ) রাতে তার মৃত্যু হয়। পুলিশের নির্যাতনে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন এনএলডির নেতাকর্মীরা।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, খিন মং লাতের মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত না হলেও মরদেহের মাথার কাছে একটি রক্তমাখা কাপড় বাঁধা ছিল।

গত পহেলা ফেব্রুয়ারি অভ্যুত্থান ঘটিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। দেশটির শীর্ষ নেত্রী অং সান সু চি ও প্রেসিডেন্ট উইন্ট মিন্টসহ অন্যান্য রাজনৈতিক নেতাদের বন্দি করা হয়। মূলত এরপর থেকেই দেশজুড়ে বিক্ষোভ করছে সাধারণ মানুষ। নিরাপত্তা বাহিনী পাখির মতো গুলি ছুড়লেও বিক্ষোভকারীদের দমানো যায়নি। এখন পর্যন্ত প্রায় একশ বিক্ষোভকারীকে হত্যা করেছে নিরাপত্তাবাহিনী।

আরও পড়ুন : মিয়ানমারের সঙ্গে সামরিক সম্পর্ক বাতিল করল অস্ট্রেলিয়া

নিরাপত্তাবাহিনীর গুলির ভয় উপেক্ষা করে রবিবারও মিয়ানমারের রাস্তায় বিক্ষোভ করে লাখ লাখ মানুষ। শনিবার রাতে ব্যাপক ধরপাকড়ের পরও বিক্ষোভকারীরা রবিবার রাস্তায় নেমে আসে। এসময় অন্তত ৭০ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড