• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুক্তি পেল নাইজেরিয়ায় অপহৃত ৪২ জন

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ ফেব্রুয়ারি ২০২১, ১২:২১
মুক্তি পেল নাইজেরিয়ায় অপহৃত ৪২ জন
সন্ত্রাসীদের হাত থেকে মুক্তি পাওয়া শিক্ষার্থী (ছবি : বিবিসি নিউজ)

পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় নাইজার প্রদেশের কাগারা জেলার একটি আবাসিক স্কুল থেকে গত সপ্তাহে শিক্ষার্থীসহ অপহৃত ৪২ জনকে মুক্তি দিয়েছে সন্ত্রাসীরা। নাইজারের গভর্নর আবু বাকার সানি বেলো টুইট বার্তায় তথ্যটি নিশ্চিত করেছেন।

শনিবারের (২৭ ফেব্রুয়ারি) টুইট বার্তায় আবু বাকার সানি বেলো বলেন, স্কুলটির অপহৃত ছাত্র, বোর্ডিংয়ের কর্মচারী ও অন্যান্যরা মুক্ত হয়েছে। নাইজার রাজ্য সরকারের একটি প্রতিনিধিদলের কাছে তাদের হস্তান্তর করা হয়েছে। তবে কারা এই অপহরণের সঙ্গে যুক্ত ছিল তা নির্দিষ্ট করে বলেননি নাইজারের গভর্নর। দেশটির পুলিশও এ সম্পর্কে কোনো মন্তব্য করেনি।

গত সপ্তাহে নাইজার প্রদেশের কাগারা জেলার একটি আবাসিক স্কুল থেকে ৪২ জনকে অপহরণ করেছিল একদল সশস্ত্র সন্ত্রাসী। এই ৪২ জনের মধ্যে ২৭ জন ওই স্কুলটির শিক্ষার্থী, তিন জন বোর্ডিংয়ের কর্মচারী এবং ১২ জন তাদের আত্মীয়।

এ দিকে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্য জামফারের একটি স্কুলের তিন শতাধিক ছাত্রীকে অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীদের একটি দল। তাদের পরিচয়ও এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

আরও পড়ুন : হুথিদের ব্যালেস্টিক মিসাইল প্রতিহতের দাবি সৌদি আরবের

বন্দুকধারী সশস্ত্র সন্ত্রাসীরা কয়েকটি গাড়িতে করে ওই স্কুলে এসেছিল এবং অস্ত্রের মুখে তারা ৩০০ ছাত্রীকে অপহরণ করেছে। কয়েকজন ছাত্রীকে তারা গাড়িতে তুলেছে বাকিদের পায়ে হেঁটে তাদের অনুসরণ করতে বাধ্য করেছে। জামফারার অপহরণকাণ্ডের একদিন পরই নাইজারের অপহৃতদের মুক্তি দিল সন্ত্রাসীরা।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড