• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর্মেনিয় প্রধানমন্ত্রীর মুখে ডিম ছুড়ে মারল বিক্ষোভকারী

  আন্তর্জাতিক ডেস্ক

২০ ডিসেম্বর ২০২০, ১১:১৬
আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর মুখে ডিম ছুড়ে মারল বিক্ষোভকারী
আর্মেনিয় প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ানের বিরুদ্ধে সড়কে বিক্ষোভরত জনতা (ছবি : বিবিসি নিউজ)

আজারবাইজানের সঙ্গে যুদ্ধে আর্মেনিয়ার লজ্জার পরাজয় হয়েছে অভিযোগ তুলে দেশটির প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ানের মুখে ডিম ছুড়েছে বিক্ষুব্ধ জনগণ। শনিবার (১৯ ডিসেম্বর) আজারবাইজানের সঙ্গে সংঘাতে নিহত আর্মেনিয় সেনাদের প্রতি সম্মান জানাতে শোকযাত্রায় অংশ নেন প্রধানমন্ত্রী পাশিনিয়ান। এ সময় তাকে উদ্দেশ্য করে বিক্ষুব্ধরা ডিম ছুড়ে মারলে প্রধানমন্ত্রীকে ছাতা দিয়ে ঢেকে ফেলেন নিরাপত্তারক্ষীরা।

আর্মেনিয়ার বিরোধী দলের দাবি, রাশিয়ার মধ্যস্থতায় নাগোরনো-কারাবাখ নিয়ে আজারবাইজানের সঙ্গে চুক্তির ফলে পাশিনিয়ানের অদক্ষতাই দায়ী। সংঘাত ও সেনা সদস্যদের মৃত্যুর জন্য তারা আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর পদত্যাগের জন্য চাপ সৃষ্টি করে যাচ্ছে।

শনিবার তিন দিনের শোকযাত্রার প্রথমদিন নেতৃত্ব দেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী। এ সময় সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ পদযাত্রার আগে ভিডিয়ো কনফারেন্সে তিনি বলেন, সমগ্র জাতি একটি দুঃস্বপ্নের মধ্য দিয়ে গেছে এবং এটি অতিবাহিত করছে। কখনো কখনো মনে হয় আমাদের সব স্বপ্ন নষ্ট হয়ে গেছে এবং আমাদের আশা ধ্বংস হয়ে গেছে।

আরও পড়ুন : সাইবার হামলার জন্য রাশিয়াকে দুষছে যুক্তরাষ্ট্র

জানা গেছে, শোকযাত্রায় প্রধানমন্ত্রী অংশগ্রহণের সময় বিরোধীরা অসন্তুষ্ট হন। তাকে উদ্দেশ্য করে বিক্ষোভকারী বলতে থাকেন, নিকোল তুমি বিশ্বাসঘাতক। এ সময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দিয়ে পাশিনিয়ানকে যেতে সাহায্য করেন।

আরও পড়ুন : বিশ্বে করোনায় মৃত্যু ১৭ লাখ ছুঁই ছুঁই

তখন নিরাপত্তারক্ষীরা তাকে ঘিরে রাখেন। বিক্ষোভকারীদের ছোড়া ডিম থেকে প্রধানমন্ত্রীকে বাঁচাতে ছাতা দিয়ে ঢেকে রাখেন নিরাপত্তাকর্মীরা।