• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগানিস্তানে গাড়িবোমা হামলায় নিহত ৩৪ 

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ নভেম্বর ২০২০, ২০:৫৮
অধিকার
ছবি : রয়টার্স

আফগানিস্তানের মধ্যাঞ্চলীয় প্রদেশ গজনিতে রবিবার এক গাড়িবোমা হামালয় অন্তত ৩৪ সদস্য নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ২৪ জন। এ তথ্য নিশ্চিত করে আফগান জাতীয় নিরাপত্তা কাউন্সিলের একজন কর্মকর্তা বলেছেন, বিস্ফোরণের তীব্রতা ও অবস্থানের কারণে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

গজনির একটি হাসপাতালের পরিচালক বাজ মোহাম্মদ হেমাত রয়টার্সকে জানিয়েছেন, তার হাসপাতালে ৩৪ জনের মৃতদেহ এবং ২৪ জন আহত মানুষকে নেওয়া হয়েছে। তারা সবাই নিরাপত্তা বাহিনীর সদস্য।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, বিস্ফোরণ হামলার জন্য আফগান নিরাপত্তা বাহিনীর একটি স্থাপনা টার্গেট করা হয়েছিল। তবে বিস্ফোরণে আশেপাশের অনেক বেসামরিক বাড়িঘরও ক্ষতিগ্রস্ত হয়েছে।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান গজনিতে গাড়িবোমা হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে হামলার লক্ষ্যবস্তু এবং হতাহতের সংখ্যা সম্পর্কে তিনি বিস্তারিত কিছু জানাননি।

গত কয়েক মাসে আফগানিস্তানে বেশ কিছু বড় বড় হামলা হয়েছে। কাতারের রাজধানী দোহায় আফগান সরকার এবং তালেবানের মধ্যে এক শান্তি আলোচনার মধ্যেই এসব হামলার ঘটনা ঘটে। তবে রবিবারের ঘটনায় এখনও পর্যন্ত কেউ দায় স্বীকার করেনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড