• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দখলদার ইসরায়েলকে ভয়ঙ্কর এফ-২২ যুদ্ধবিমান দিচ্ছে যুক্তরাষ্ট্র

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ নভেম্বর ২০২০, ১০:১৫
দখলদার ইসরায়েলকে ভয়ঙ্কর এফ-২২ যুদ্ধবিমান দিচ্ছে যুক্তরাষ্ট্র
এফ-২২ যুদ্ধবিমান থেকে গোলাবর্ষণ হচ্ছে (ছবি : প্রতীকী)

ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের কাছে এবার ভয়ঙ্কর এফ-২২ র‍্যাপ্টর যুদ্ধবিমান বিক্রির অনুমোদন দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গোটা মধ্যপ্রাচ্যে দখলদার রাষ্ট্রটিকে অপ্রতিরোধ্য শক্তি হিসেবে গড়ে তোলার যে নীতি দীর্ঘদিন ধরে আমেরিকা অনুসরণ করে আসছে, মূলত তার অংশ হিসেবেই প্রেসিডেন্ট ট্রাম্প তেল আবিবকে যুদ্ধবিমানগুলো দিচ্ছেন বলে দাবি বিশ্লেষকদের।

লন্ডন থেকে প্রকাশিত দৈনিক আম-শারকুল আওসাত পত্রিকা তেল আবিবের কয়েকটি সূত্রের বরাতে বলছে, গত সপ্তাহে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী ইসরায়েল সফর করেন। সে সময় তিনি ইসরায়েলি কর্মকর্তাদের জানান যে, ডোনাল্ড ট্রাম্প প্রশাসন তাদের কাছে এফ-২২ বিমান ও গাইডেড বোমা বিক্রির অনুমোদন দিয়েছেন।

ইসরায়েলের দৈনিক হারেৎস পত্রিকা জানিয়েছে, কথিত মুসলিম রাষ্ট্র সংযুক্ত আরব আমিরাতের কাছে আমেরিকা এফ-৩৫ বিমান বিক্রির সিদ্ধান্ত গ্রহণের পর তেল আবিব মার্কিন কর্মকর্তাদের কাছে এফ-২২ বিমান সরবরাহ করার কথা বলেছেন।

আরও পড়ুন : ফিরে দেখা ডোনাল্ড ট্রাম্পের শাসনামল

উল্লেখ্য, ইসরায়েলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাত সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি সইয়ের পর ডোনাল্ড ট্রাম্প মার্কিন কংগ্রেসকে আবুধাবির কাছে এফ-৩৫ জঙ্গিবিমান বিক্রির ইচ্ছার কথা জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড