• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মরণপণ যুদ্ধের প্রতিজ্ঞা নিয়ে সীমান্তের উদ্দেশ্যে চীনা বাহিনী

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০২০, ১৫:৫৯
চীন

ভারত চীন সীমান্তে যুদ্ধাবস্থা বিরাজ করছে প্রতিবেশী দুই দেশের মাঝে। শান্তি ফেরাতে বেশ কয়েকবার সেনা পর্যায়ে বৈঠকও হয়েছে। তবুও কোনো সুরাহা মেলেনি। ক্রমশ সীমান্তে সেনা সদস্যদের সংখ্যা বাড়িয়ে যাচ্ছে চীন। এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় লাদাখে মোতায়েনের আগে চীনা জওয়ানদের একটি ভিডিও ভাইরাল হয়েছে। দেশের জন্য মরণপণ যুদ্ধের কথা মাথায় রেখেই লাদাখের উদ্দেশ্যে বিদায় নেয় তারা।

চীনা জওয়ানদের লাদাখে ভারতের বিরুদ্ধে লড়াই করার জন্য পাঠানো হচ্ছে। কিন্তু তারা লাদাখ সীমান্তে যাওয়ার আগে দৃঢ় সংকল্প নিয়ে অশ্রুসিক্ত নয়নে বিদায় নেয় বলে দাবি করা হয়েছে এই ভিডিওতে। রবিবার পাকিস্তানি কমেডিয়ান জায়েদ হামিদ একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছে। ওই ভিডিওতে দাবি করা হয়েছে যে, চীনের এই জওয়ানদের ভারতীয় সেনার সন্মুখিন হওয়ার জন্য লাদাখে পোস্টিং করা হচ্ছে। পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, ‘আমরা পাকিস্তানিরা চীনকে সমর্থন করি।” ক্যাপশনে চীনা জওয়ানদের বাহাদুর হওয়ার কথাও বলা হয়েছে।

আরও পড়ুন- 'বাংলাদেশ-ভারতের বন্ধুত্ব ধ্বংস করে দিয়েছে মোদী'

প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই ভিডিও ফুটেজ ফুয়াং সিটি উইকলির উইচ্যাট পেজে পোস্ট করা হয়েছিল। কিন্তু এরপর সেই ভিডিওটি তৎক্ষণাৎ মুছে দেওয়া হয়। সমস্ত চীনা জওয়ান কলেজ ছাত্র বলে জানা গিয়েছে আর তাদের মধ্যে পাঁচজন তিব্বতে সেবা করার জন্য স্বইচ্ছেয় স্বয়ংসেবক হয়েছিল। এবার তাদের লাদাখে ভারত-চীন সীমান্তে পাঠানো হচ্ছে। লাদাখের যেই গালওয়ান উপত্যকায় ভারত আর চীনের জওয়ানদের মধ্যে লড়াই হয়েছিল, সেখানে এই জওয়ানদের পাঠানো হচ্ছে বলে দাবি করা হয়েছে। এই ভিডিওর সত্যতা যাচাই করা যায়নি।

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : চীন ভারত সংঘাত

আরও
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড