• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের পারমাণবিক ক্ষেপণাস্ত্র আছে : ইসরায়েলি কর্মকর্তা

  আন্তর্জাতিক ডেস্ক

২১ ফেব্রুয়ারি ২০২০, ২১:২৯
ইরান
ছবি : প্রতীকী

ইরানের পারমাণবিক ক্ষেপণাস্ত্র আছে বলে মন্তব্য করেছেন ইসরায়েলের শীর্ষ রাজনীতিবিদ ও সাবেক প্রতিরক্ষামন্ত্রী মোশে ইয়ালন। সম্প্রতি দেশটির এক ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন তিনি।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, সম্প্রতি নিজের লেখা একটি বইয়ের ইংরেজি সংস্করণ প্রকাশ করেছেন সাবেক প্রতিরক্ষামন্ত্রী মোশে ইয়ালন। বইয়ের ওই প্রকাশনা অনুষ্ঠানের পর একটি ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে ইরান সম্পর্কে অনেক কথা বলেছেন তিনি।

এ সময় মোশে ইয়ালন বলেন, পারমাণবিক ক্ষমতাধর সামরিকবাহিনী তৈরির দিকে এগোচ্ছে ইরান। তারা এটিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে এবং এক্ষেত্রে কোনো বাধাই তাদের থামাতে পারছে না। যে করেই হোক পারমাণবিক ক্ষমতাসম্পন্ন সামরিকবাহিনী গড়ে তুলতে চায় ইরান।

আরও পড়ুন : তুরস্কের ওপর হামলা চালিয়ে যাবে রাশিয়া

তিনি আরও বলেন, ইরানের হয়তো এরই মধ্যে পারমাণবিক ক্ষেপণাস্ত্র আছে। উত্তর কোরিয়া ও অন্যান্যদের কাছ থেকে এসব ক্ষেপণাস্ত্র কিনেছে তারা। তারপরও সন্তুষ্ট নয় ইরান। তারা নিজস্ব প্রযুক্তিতে পারমাণবিক ক্ষেপণাস্ত্র তৈরি করতে চাচ্ছে। পারমাণবিক অস্ত্রের ক্ষেত্রে অন্য কারও ওপর নির্ভর করতে চায় না তেহরান।

ইসরায়েলের সাবেক এই প্রতিরক্ষামন্ত্রী বলেন, ইরান নিজস্ব পারমাণবিক অস্ত্র তৈরি করে ফেললে আর কেউ তাদের ওপর হামলা চালানোর কল্পনাও করতে পারবে না। উত্তর কোরিয়ার দিকে দেখুন- পারমাণবিক ক্ষেপণাস্ত্র থাকার কারণে যুক্তরাষ্ট্রও দেশটির ওপর হামলা চালানোর সাহস দেখায় না।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড