• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন দূতাবাস চত্বরে ফের ক্ষেপণাস্ত্র হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ জানুয়ারি ২০২০, ০৯:০৮
ক্ষেপণাস্ত্র হামলা
ক্ষেপণাস্ত্র হামলা চালানো হচ্ছে (ছবি : প্রতীকী)

ইরাকের রাজধানী বাগদাদের গ্রিনজোনে অবস্থিত মার্কিন দূতাবাস চত্বরে ফের ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। এতে এখনো কোনো হতাহত কিংবা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

মার্কিন গণমাধ্যম ‘সিএনএন’ জানায়, বুধবার (৮ জানুয়ারি) স্থানীয় সময় দিবাগত রাত পৌনে ১২টার দিকে ঘটনাটি ঘটে। যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোটের মুখপাত্র কর্নেল মাইলস বি ক্যাগিনস এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বুধবার রাতে বাগদাদের ইন্টারন্যাশনাল জোনে ছোটখাটো রকেট দিয়ে আক্রমণটি করা হয়। হামলার প্রাথমিক ক্ষয়ক্ষতি ও হতাহতের তথ্য মূল্যায়ন করা হচ্ছে।

বাগদাদে অবস্থানরত সিএনএনের একটি প্রতিনিধি দল তখন দুটি বিস্ফোরণের শব্দ শুনতে পায়। যদিও এর পরপরই একটি সাইরেন বেজে ওঠে। তবে কে বা কারা এই হামলাটি চালিয়েছে তা এখনো পরিষ্কার নয়।

এ দিকে মঙ্গলবার (৭ জানুয়ারি) সন্ধ্যা থেকে বুধবার ভোর রাত পর্যন্ত পশ্চিম ইরাকের আল-আনবার প্রদেশের আল-আসাদ মার্কিন বিমান ঘাঁটিতে এবং পরবর্তীকালে দেশটির মধ্যাঞ্চলীয় কুর্দি অধ্যুষিত এলাকা ইরবিলের মার্কিন বিমান ঘাঁটিতে ২২টি শক্তিশালী ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায় ইরান। এতে যুক্তরাষ্ট্রের অন্তত ৮০ সেনার প্রাণহানি ঘটে বলে দাবি করে তেহরান।

আরও পড়ুন :- ইরাকের মার্কিন ঘাঁটিতে ইরানের ভয়াবহ হামলা (ভিডিও)

এর আগে শুক্রবার (৩ জানুয়ারি) ভোরে ইরাকের বাগদাদ শহরের বিমানবন্দরে মার্কিন বিমান হামলায় ইরানি জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। প্রেসিডেন্ট ট্রাম্পের নির্দেশে চালানো সেই অভিযানে তেহরান সমর্থিত পপুলার মবিলাইজেশন ফোর্সেসের (পিএমএফ) উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ বাহিনীর বেশ কয়েকজন সদস্য প্রাণ হারান।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড