• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রুশ-মার্কিন সম্পর্ক উন্নয়নে প্রস্তুত ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

২২ ডিসেম্বর ২০১৯, ০৯:১৭
ডোনাল্ড ট্রাম্প ও ভ্লাদিমির পুতিন
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (ছবি : দ্য পলিটিকো)

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিশেষ এক চিঠিতে জানিয়েছেন, যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যে সম্পর্ক উন্নয়নে আলোচনা চালিয়ে যেতে তিনি প্রস্তুত আছেন।

রুশ বার্তা সংস্থা ‘তাস’ জানায়, শনিবার (২১ ডিসেম্বর) রাশিয়ান টেলিভিশন ‘চ্যানেল ওয়ানে’ প্রচারিত সাক্ষাৎকারে দেশটির পররাষ্ট্রমন্ত্রী সেরগেই ল্যাভরভ এ কথা বলেছেন। এ দিন তার সাক্ষাৎকারের বড় একটি অংশ প্রচারিত হয়।

ল্যাভরভ তার সাক্ষাৎকারে বলেন, ‘মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রুশ প্রশাসনের কাছে একটি সংক্ষিপ্ত চিঠি পাঠিয়েছেন। যেখানে তিনি দুই দেশের মধ্যে বিদ্যমান সমস্যাগুলো সমাধানে যথাযথ পদক্ষেপ গ্রহণের কথা বলেন।’

এর আগে রাশিয়ান পররাষ্ট্রমন্ত্রী গত ১০ ডিসেম্বর মার্কিন প্রশাসনের আমন্ত্রণে যুক্তরাষ্ট্র সফর করেন। সেখানে তাকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিশেষ অভ্যর্থনা জানান। রাষ্ট্রীয় এই সফরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সঙ্গেও তার সাক্ষাৎ হয়।

আরও পড়ুন :- মহাকাশ বাহিনী গড়ছেন ট্রাম্প, হুমকি এলেই আক্রমণ

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের নারী মুখপাত্র মারিয়া জাখারভা এক বিবৃতিতে জানান, রুশ পররাষ্ট্রমন্ত্রীর এই সফরের পর যুক্তরাষ্ট্র আমাদের নিরাপত্তা, নিরস্ত্রীকরণ এবং কৌশলগত স্থিতিশীলতার পাশাপাশি সিরিয়া ও আফগানিস্তানের দিকে দৃষ্টি নিবদ্ধ করেছে। রাশিয়াও বিষয়টিকে স্বাগত জানিয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড