• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সহযোগিতা জোরদার করতে চায় ইরান-পাকিস্তানের নৌবাহিনী

  আন্তর্জাতিক ডেস্ক

১০ ডিসেম্বর ২০১৯, ১৯:১৮
ইরান-পাকিস্তান
ইরানের নৌবাহিনী কমান্ডার রিয়ার অ্যাডমিরাল হোসেইন খানজাদির সঙ্গে পাকিস্তানি নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল জাফর মাহমুদ আব্বাসি, ছবি : পার্সটুডে

নিজেদের মধ্যে সব ধরনের সহযোগিতা জোরদার করতে চায় ইরান ও পাকিস্তানের নৌবাহিনী। মঙ্গলবার ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনাকে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে এ কথা বলেন দেশটির নৌবাহিনীর কমান্ডার রিয়ার অ্যাডমিরাল হোসেইন খানজাদি।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডের প্রতিবেদনে বলা হয়, ইরান ও পাকিস্তানের নৌবাহিনী পরস্পরের মধ্যে সহযোগিতা জোরদার করতে চায়। এ সম্পর্কে ইরানের নৌবাহিনী কমান্ডার রিয়ার অ্যাডমিরাল হোসেইন খানজাদি বলেছেন, ইরান ও পাকিস্তান হচ্ছে নিকটতম প্রতিবেশী দেশ এবং দুই দেশের নৌবাহিনী সহযোগিতা জোরদার করতে ইচ্ছুক।

রিয়ার অ্যাডমিরাল হোসেইন খানজাদি জানান, গত এপ্রিলে পাকিস্তানের নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল জাফর মাহমুদ আব্বাসি তেহরান সফর করার পর তিনি নিজেও ইসলামাবাদ সফর করেছেন। খানজাদি বলেন, আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে ইরান ও পাকিস্তানের সামুদ্রিক সহযোগিতা সম্প্রসারণ করা। এছাড়া তথ্য বিনিময়ের পাশাপাশি নানা ধরনের অভিযান, কারিগরি এবং শিক্ষাক্ষেত্রে সহযোগিতা বিস্তার করতে চাই আমরা।

অ্যাডমিরাল খানজাদি জানান, আগামী কয়েক মাসের মধ্যে আম্মানে আন্তর্জাতিক একটি মহড়া অনুষ্ঠিত হবে। তাতে ইরানকে অংশ নেয়ার জন্য পাকিস্তানের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে।

ইরনাকে দেয়া সাক্ষাৎকারে কমান্ডার খানজাদি পাকিস্তানি কর্মকর্তাদের সঙ্গে তার আলোচনাকে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও গঠনমূলক বলে উল্লেখ করেন। এ সব আলোচনায় ইরানের চবাহার এবং পাকিস্তানের গোয়াদার বন্দর ব্যবহারের সক্ষমতা বাড়ানোর ওপর জোর দেয়া হয়েছে বলে তিনি জানান।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড