• বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বসেরা চুম্বক মানব তিনি

  ভিন্ন খবর ডেস্ক

৩০ নভেম্বর ২০২১, ১৮:০৮
সার্বিয়ার ডালিবর জাব্লানোভিচ।
সার্বিয়ার ডালিবর জাব্লানোভিচ। (ছবি: সংগৃহীত)

সার্বিয়ার ডালিবর জাব্লানোভিচ। সাধারণ মানুষের চেয়ে অনেক আলাদা তিনি। তার শরীরে আটকে যাচ্ছে একের পর এক চামচ। ভেবে অনেকেরই কপাল কুঁচকে যাচ্ছে। তবে শরীরে সর্বোচ্চ সংখ্যক চামচ আটকে বিশ্বরেকর্ড করেছেন তিনি।

৫ সেকেন্ড শরীরে একসঙ্গে ৭৯ টি চামচ ধরে রাখেন ডালিবর। ২০১৬ সালের ২৬ জুন তিনি এই রেকর্ডটি করেন। তবে ২০১৩ সালে ৩১টি চামচ শরীরে ধরে রেখে চুম্বক মানবের প্রথম রেকর্ডটিও ছিল তার।

নিজের রেকর্ড নিজেই ভাঙলেন ডালিবর জাব্লানোভিচ। ৩৬ বছর বয়সী ডালিবর ১০টি বিভাগে মোট ২৫ গিনেস রেকর্ড স্থাপন করেছেন। এরমধ্যে আছে সবচেয়ে বেশি চামচ মুখে ধরে রাখা (৩১টি)।

ডালিবর জাব্লানোভিচ কিউপ্রিয়াতে জন্মগ্রহণ করেন। প্যারাসিন শহরের কাছে স্টুবিকা গ্রামে বাস করেন তিনি। শৈশব প্যারাসিনে শেষ করেন। আধুনিক কম্পিউটার প্রযুক্তিতে স্নাতক করেছেন তিনি।

আরও পড়ুন : নারী থেকে দাপুটে পুরুষ হয় যে মাছেরা

দ্য গার্ডিয়ান ইউকে দেওয়া সাক্ষাত্কারে তিনি বলেন, ছোটবেলাতেই তিনি বুঝতে পারেন তার এই ক্ষমতার কথা। শরীরে বিভিন্ন ধাতব বস্তু আটকে রাখতে পারতেন তিনি। যেমন: চামচ, কয়েন। বন্ধুরা তাকে চুম্বক মানুষ বলেও ডাকতো একসময়।

ওডি/জেআই

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড