• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিরের গলা থেকে টায়ার বের করতে পারলেই বিপুল অর্থ

  অধিকার ডেস্ক

০২ ফেব্রুয়ারি ২০২০, ১১:০২
কুমির
অসহায় কুমিরটি (ছবি- সংগৃহীত)

ব্যতিক্রমী এক ঘোষণা দিয়েছে ইন্দোনেশিয়ার মধ্য সুলাওয়াসি প্রদেশের প্রশাসন। সেখানকার প্রাদেশিক গভর্নরের ঘোষণা, ১৩ ফুটের এক কুমিরের গলা থেকে আটকে থাকা মোটরবাইকের টায়ার খুলে দিতে পারলেই পুরস্কার হিসেবে মিলবে বিপুল অর্থ। আর তা তিনি দেবেন নিজের পকেট থেকেই।

কয়েক বছর আগের ঘটনা। মধ্য সুলাওয়াসির রাজধানী পালুতে নোনাপানির একটি জলাশয়ে একটি কুমিরের গলায় ঢুকে যায় বাইকের টায়ার। দীর্ঘদিন ধরে প্রশাসনিক অফিসার, বনকর্মী ও বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের কর্মীরা চেষ্টা করেও প্রাণীটির গলা থেকে টায়ারটি খুলতে ব্যর্থ হন। ক্রমশ কুমিরের গলায় টায়ারটি চেপে বসছে। তাই প্রাণীটির শ্বাস নিতে কষ্ট হচ্ছে।

আরও পড়ুন : ৮৭ কেজি ওজন কমিয়ে তাক লাগাল এই কিশোর

কুমিরটির এই দুরাবস্থার ভিডিও ফুটেজও তুলেছেন বনকর্মীরা। সেই ফুটেজ দেখেই বুদ্ধি বের করেন গভর্নর। ঘোষণা দেন, কেউ যদি কোনো ক্ষতি না করে কুমিরের গলা থেকে টায়ার খুলতে পারেন তবে নিজের পকেট থেকেই তাকে বিপুল অঙ্কের নগদ অর্থ পুরস্কার হিসেবে দেবেন।

তবে শিক্ষানবিশ বা আনকোরা কাউকে এ কাজের অনুমতি দেওয়া হবে না। কুমির নিয়ে গবেষণায় সিদ্ধহস্ত এমন মানুষদেরই এই কাজে আহ্বান জানিয়েছেন গভর্নর।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড