• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালীর ৪টি আসনে বিএনপি প্রার্থীদের প্রচারণা বন্ধ

  নোয়াখালী প্রতিনিধি

২৫ ডিসেম্বর ২০১৮, ১৮:০৭
বিএনপির প্রার্থী
নোয়াখালীর ৪টি আসনে বিএনপির প্রার্থীরা

নোয়াখালীর ৬টি আসনের মধ্যে ৪টি আসনে বিএনপির নির্বাচনি প্রচারণা বন্ধ ঘোষণা করেছে প্রার্থীরা। প্রার্থীরা জানায়, নিরাপত্তাহীনতা, গণসংযোগে হামলা এবং পুলিশ দিয়ে নেতাকর্মীদের গ্রেফতারের কারণে নির্বাচনি গণসংযোগ ও প্রচার প্রচারণা বন্ধ রেখেছে ধানের শীষের প্রার্থীরা। সোমবার (২৪ ডিসেম্বর) নোয়াখালী-১, নোয়াখালী-২ ও নোয়াখালী-৫ আসনে বিএনপি প্রার্থীরা প্রচারণাকালে সিরিজ আকারে হামলার শিকার হন।

সোমবার (২৪ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী একাংশ) আসনে কাবিলপুর ইউনিয়নের উত্তর সাহাপুর গ্রামে বিএনপির নির্বাচনি বহরের সন্ত্রাসীরা ককটেল ও গুলি বর্ষণ করে। এসময় বিএনপি প্রার্থী জয়নুল আবদীন ফারুক পাশের একটি বাড়িতে গিয়ে আতরক্ষার্থে আশ্রয় নেন। পরে পুলিশ বিজিবি ঘটনাস্থলে পৌঁছে জয়নুল আবদীন ফারুককে উদ্ধার করে তার নিজ বাড়িতে পৌছে দেন। সন্ধ্যায় তিনি সংবাদ সম্মেলনে তার নিজের ও নেতাকর্মীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

অন্যদিকে, সোমবার (২৪ ডিসেম্বর) দুপুর ২টায় নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী একাংশ) আসনের চাটখিল সাহাপুর ইউনিয়নে বিএনপি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের নির্বাচনি বহরে হামলা চালিয়ে ৪ জন আহত ও ২টি গাড়ি ভাঙচুর করা হয়। পরে সংবাদ সম্মেলনে তিনি নিরাপত্তা নিয়ে আশংকা প্রকাশ করেন। এসময় তিনি অভিযোগ করেন, নির্বাচনি প্রচারণায় বিজিবি’র সহায়তা চেয়ে তিনি ব্যর্থ হয়েছেন বলেও অভিযোগ করেন তিনি।

নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) আসনে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও ধানের শীষ প্রার্থী মোহাম্মদ শাহজাহান গত শনিবার রাতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তার গণসংযোগ প্রচারণা বন্ধ রেখেছেন জানান। তিনি বলেন, নির্বাচন পরিচালনায় নিয়োজিত জেলা রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনী বিএনপি নেতাকর্মীদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত তিনি নির্বাচনি গণসংযোগ থেকে বিরত থাকবেন।

নোয়াখালী-৫ আসনের চরকাকড়া নতুন বাজারে সকাল সাড়ে ১১টার দিকে ব্যারিস্টার মওদুদ আহমদের গণসংযোগে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে দুটি গাড়ি ভাঙচুর করা হয়। এতে আহত হন অন্তত ৫ জন। পরে ব্যারিস্টার মওদুদ এক সংবাদ সম্মেলনে তার এবং বিএনপি নেতাকর্মীদের নিরাপত্তাহীনতায় উদ্বেগে প্রকাশ করে মঙ্গলবার থেকে গণসংযোগ প্রচারণা থেকে বিরত থাকার ঘোষণা দেন।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দুপুরে নির্বাচনি গণসংযোগ থেকে সরে দাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন, নোয়াখালী-১ আসনের বিএনপি প্রার্থী ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন ও নোয়াখালী-২ আসনের বিএনপি প্রার্থী জয়নুল আবদীন ফারুক, নোয়াখালী-৪ আসনের বিএনপি প্রার্থী মোহাম্মদ শাহজাহান ও নোয়াখালী-৫ আসনের বিএনপি প্রার্থী ব্যারিষ্টার মওদুদ আহমদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড