• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লড়াই হবে নজরুল বনাম নজরুল

  মোয়াজ্জেম মামুন, আড়াইহাজার, নারায়ণগঞ্জ

২১ নভেম্বর ২০১৮, ১৩:৫০
বিএনপি
নজরুল ইসলাম বাবু ও নজরুল ইসলাম আজাদ

একাদশ নির্বাচনে জয় পরাজয় যা হোক, মনোনয়নটা অনেক গুরুত্বপূর্ণ। গত দশ বছর আওয়ামী লীগ ক্ষমতায় থেকে অনেক উন্নয়ন করেছে। পাশাপাশি বিরোধী দলকে ব্যাপক কোণঠাসা অবস্থায় রেখেছে । বিরোধী দলের অনেকের বিরুদ্ধে হয়েছে মামলা। যার কারণে কিছুটা চাপে বিএনপি।

আওয়ামী লীগের বর্তমান অবস্থান আড়াইহাজারে অনেক শক্ত। কারণ নজরুল ইসলাম বাবু ছাত্রনেতা ছিলেন, তাই ছাত্রদের উদ্বুদ্ধ কীভাবে করতে হয়, তা বাবু জানে। তিনি সারাদিন আড়াইহাজারের বিভিন্ন এলাকায় গণসংযোগ করে যাচ্ছেন। বলতে গেলে প্রতি এলাকায় তার প্রচারণা শেষ। তার বলিষ্ঠ পদক্ষেপে পাল্টে গেছে আড়াইহাজারের চিত্র। তার উন্নয়নে বদলে গেছে আড়াই হাজার।

অন্যদিকে বিএনপির শক্ত প্রার্থী মূলত দুজন, একজন বিএনপির সাবেক এমপি আতাউর রহমান খান আঙ্গুর, অন্যজন বিএনপির কেন্দ্রীয় দলের সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ। আতাউর রহমান খান আঙ্গুর ক্ষমতায় থাকাকালীন এলাকায় রাস্তা ঘাট সহ বেশ উন্নয়ন করেছেন। মাঝখানে পারিবারিক ও সংস্কারপন্থির কারণে রাজনীতি থেকে বেশ কিছুদিন দূরে থাকলেও নাড়ির টানে দলে ফিরে এসেছেন। মাঠ পর্যায়েও রয়েছে তার জন সমর্থন।

তিনি বলেন, দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আমি সবাইকে নিয়ে কাজ করবে। কেন্দ্রীয় সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেন, আমি গত দশ বছর দলীয় নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করে যাচ্ছি। দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমার মা, তিনি জেলে আছেন, তাকে মুক্ত করতে নির্বাচনের বিকল্প নেই।

এই পর্যন্ত আমার ও আমার নেতাকর্মীদের বিরুদ্ধে অসংখ্য মামলা হয়েছে, আমি তা শক্ত হাতে দমন করেছি। আড়াইহাজারের তরুণ সমাজ থেকে শুরু করে এক বাক্যে সবাই আমাকে বিএনপির প্রার্থী হিসেবে দেখতে চায়। কারণ আড়াইহাজারে বিএনপির দুঃসময়ে আমি নজরুল ইসলাম আজাদই মাঠে ছিলাম। আমি ছাড়া অন্য কোনো নেতাকে মাঠে পাওয়া যায়নি।

এই ব্যাপারে নারায়ণগঞ্জ ছাত্রদল ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদউল্লাহ বলেন, আমিও মনোনয়ন ফরম কিনে ছিলাম কিন্তু আড়াইহাজারে আজাদ ভাইয়ের বিকল্প নাই। আমরা তাকে সবসময় পাশে পেয়েছি, আমরা ছাত্রদল তাকেই প্রার্থী হিসেবে চাই। তাই অতীতের সার্বিক সব কিছু বিবেচনায় আজাদের অবদান সবচেয়ে বেশি। দলমত নির্বিশেষে দল আজাদকেই মনোনয়ন দিবে। তাই বলা যায় আড়াইহাজারে সম্ভাব্য লড়াই হবে নজরুল বনাম নজরুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড