• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা : বিশেষ আর্থিক প্রণোদনা চান বেসরকারি শিক্ষকরা

  শিক্ষা ডেস্ক

০৪ এপ্রিল ২০২০, ১২:২০
বাংলাদেশ শিক্ষক সমিতি
বাংলাদেশ শিক্ষক সমিতি (ছবি : সংগৃহীত)

করোনা সঙ্কট উত্তরণে বিশেষ আর্থিক প্রণোদনা দাবি করেছেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা। বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের পক্ষ থেকে এ দাবি তোলা হয়েছে। 

বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরাম এ মুখপাত্র মো. নজরুল ইসলাম রনি এ দাবি উত্থাপন করেন। এ সংক্রান্ত একটি চিঠি ইমেইলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয় বলে আজ শনিবার জানা যায়। 

চিঠিতে লিয়াজোঁ ফোরামের পক্ষ থেকে বল হয়, এমপিওভুক্ত শিক্ষকরা করোনার প্রভাবে গৃহবন্দি হয়ে বর্তমানে সবচেয়ে মানবতার জীবনযাপন করছেন। তাদের স্কুল-কলেজ শিক্ষকদের মার্চ মাসের বেতন এখনো ছাড় হয়নি। করোনা মহামারির এ দুঃসময়ে শিক্ষকরা চরম আর্থিক ও সামাজিক কষ্টে জীবনযাপন করছেন। তারা তাদের অভাব ও অভিযোগের কথা কাউকে বলতেও পারছেন না। বিভিন্ন জায়গায় এমপিওভুক্ত শিক্ষকরা না খেয়ে জীবন যাপন করছেন বলে দাবি করা হয়। কোথাও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ শিক্ষকদের বাসায় রান্না করা খাবার ও বিভিন্ন খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। এসব ঘটনা বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

আরও পড়ুন : অনলাইন পাঠদানে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর সাড়া নেই

এতে আরও বলা হয়, ‘এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদেরকে অবিলম্বে বিশেষ আর্থিক সহযোগিতা/প্রণোদনা দিতে বিশ্ব মানবতার মা ও বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপনার নিকট জোর অনুরোধ করছি।’

করোনার সঙ্কট মোকাবেলায় সাধ্যমতো চেষ্টা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শিক্ষকরা। শিক্ষকরা এ সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করছেন বলে জানান তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড