• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইনি জটিলতা কাটিয়ে ৫ জেলায় শিক্ষক নিয়োগ শুরু

  শিক্ষা ডেস্ক

১১ মার্চ ২০২০, ১৮:৫০
সহকারী শিক্ষক নিয়োগ
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের লোগো (ছবি : সংগৃহীত)

দেশের আরও ৫ জেলায় সহকারী শিক্ষকদের নিয়োগ কার্যক্রম শুরু হতে যাচ্ছে। আইনি জটিলতা কেটে যাওয়ায় এ কার্যক্রম দ্রুততম সময়ে সম্পন্ন করার তাগিদ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

গত সোমবার (৯ মার্চ) অধিদপ্তরের যুগ্মসচিব খান মো. নূরুল আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮ এর ফলে যথাযথভাবে বিভিন্ন কোটা সংরক্ষণ হয়নি। এ মর্মে মহামান্য হাইকোর্টে মামলা চলমান থাকায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের গত ১৩ ফেব্রুয়ারি ৩৮.০১.০০০০.১৪৩.১১.০১১.১৮-৩০/৬১(৭০) নং স্মারক মারফত জেলায় নিয়োগ কার্যক্রম স্থগিত করা হয়।

প্যানেল আইনজীবী শেখ শফিক মাহমুদ পুষ্প জানিয়েছেন, কুষ্টিয়া, নড়াইল, বাগেরহাট, ফরিদপুর, দিনাজপুর জেলাসমূহের নামের পার্শ্বে বর্ণিত রীট মামলাগুলির স্থগিতাদেশ আপীল বিভাগে স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে অন্যকোনো মামলার স্থগিতাদেশ তথ্য না থাকলে দ্রুততম সময়ের মধ্যে নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের যোগদানপত্র গ্রহণ ও পদায়নের জন্য নির্দেশক্রমে অনুরোধ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

আরও পড়ুন : সন্তান স্কুলে না গেলে বাবা-মায়ের কারাবাস!

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩০ জুলাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ওই বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত সারাদেশ থেকে ২৪ লাখ পাঁচজন প্রার্থী আবেদন করেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড