• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ববিদ্যালয়গুলোকে অভিন্ন নেটওয়ার্কে যুক্ত করবে ইউজিসি

  শিক্ষা ডেস্ক

২১ জানুয়ারি ২০২০, ১৪:৫৮
ইউজিসি
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ছবি : সংগৃহীত)

দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে অভিন্ন নেটওয়ার্কে যুক্ত করার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

মঙ্গলবার (২১ জানুয়ারি) ইউজিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে গত ১৬ জানুয়ারি ‘ডিজিটাল সার্ভিস এন্ড প্ল্যানিং’ শীর্ষক ল্যাব শুরু হয়। এর মাধ্যমে দেশের বিশ্ববিদ্যালয়সমূহে ইউনিফর্মড ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট সফটওয়্যার ও ইন্টিগ্রেটেড ইউনিভার্সিটি ইনফরমেশন ম্যানেজমেন্ট প্লাটফর্মের ডিজাইন করা হয়।

দেশের ৩৬টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, এ টুআই ও বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞগণ এবং ইউজিসির কর্মকর্তাবৃন্দ ছয় দিনব্যাপী ডিএসডিএল-এ অংশগ্রহণ করেন এবং দেশের বিশ্ববিদ্যালয়সমূহের জন্য একটি অভিন্ন নেটওয়ার্ক এর ডিজাইন তৈরি করেন।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিকাল ৩টায় অনুষ্ঠিতব্য ডিএসডিএলর সমাপনী পর্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, রাষ্ট্রপতি কার্যালয়ের জন বিভাগের সচিব সম্পদ বড়ুয়া এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আরও পড়ুন : বেরোবির জেন্ডার স্টাডিজ বিভাগে শিক্ষার্থীদের তালা (ভিডিও)

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। এছাড়াও স্বাগত বক্তব্য প্রদান করবেন- ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন। অনুষ্ঠানে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্যবৃন্দ, কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, ডিন, আইসিটি ডিভিশন, শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির পদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত থাকবেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড