• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবির জেন্ডার স্টাডিজ বিভাগে শিক্ষার্থীদের তালা (ভিডিও)

  বেরোবি প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২০, ১৩:৪৩
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়
বিভাগের সামনে শিক্ষার্থীদের অবস্থান (ছবি : দৈনিক অধিকার)

দ্রুত ফল প্রকাশের দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অফিসে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন।

ওই বিভাগের একজন কর্মচারীকে তালা বদ্ধ অবস্থায় অফিস কক্ষে রাখা হয়েছে। যদিও শিক্ষার্থীদের অনুরোধে শিক্ষকরা রুম ত্যাগ করেন।

শিক্ষার্থীরা বলেন, ‘ফাইনাল পরীক্ষা শেষ হওয়ার ৩০ কার্যদিবসের মধ্যে ফল প্রকাশের নিয়ম রয়েছে। অথচ গত ৩ অক্টোবর পরীক্ষা শেষ হয়। কিন্তু এখনো ফল প্রকাশ হয়নি। বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর ৬ বছর পার হয়ে গেছে। কিন্তু এখনো স্নাতক সম্পন্ন করতে পারিনি।’

শিক্ষার্থীরা আরও বলেন, ‘ফল প্রকাশ না হওয়ার কারণে আমরা কোনো ধরনের প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারছি না। আমাদের সঙ্গে এই বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগে যারা ভর্তি হয়েছিল তাদের মাস্টার্স শেষ হওয়ার পথে, অথচ আমাদের অনার্স কবে শেষ হবে সেটাই অনিশ্চিত।’

আরও পড়ুন : সরকারি বিশ্ববিদ্যালয়ে বিদেশি শিক্ষার্থী বাড়ছে

এ বিষয়ে জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান দেলোয়ার হোসেনের ফোনে একাধিকবার কল করা হলেও তিনি তা রিসিভ করেননি।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড