• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে হামলাকারীদের বিষয়ে তথ্য প্রমাণের আহ্বান

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২২ অক্টোবর ২০১৯, ১৫:২৩
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) গত ২১ সেপ্টেম্বর উপাচার্য বিরোধী আন্দোলনের সময় সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় কারও কাছে কোনো তথ্য প্রমাণ, ভিক্টিমের বক্তব্য থাকলে তা তদন্ত কমিটির নিকট উপস্থানের আহ্বান করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নুরুদ্দীন আহমেদ কর্তৃক সাক্ষরিত উক্ত নোটিশে বলা হয়, ‘সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিগত ২১/০৯/২০১৯ ইং তারিখে বশেমুরবিপ্রবির সাধারণ শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের দ্বারা সংঘটিত হামলার প্রকৃত কারণ উদঘাটন, তথ্য সংগ্রহ ও সাক্ষ্য গ্রহণের নিমিত্তে স্মারক নম্বর বশেমুরবিপ্রবি/র/জ.প্র/১৫৩ (২)১০৬৯(০৭) অনুযায়ী গঠিত তদন্ত কমিটি উক্ত ঘটনায় আহত, প্রতক্ষদর্শী ও ঘটনার বিভিন্ন প্রকার সাক্ষ্য, তথ্য প্রমাণ দিতে আগ্রহীদের আগামী (০৫) কর্মদিবসের মধ্যে সাক্ষাতের আহ্বান জানাচ্ছে।’ নোটিশে আরও উল্লেখ করা হয়, প্রয়োজনে সাক্ষ্য প্রদানকারীদের সার্বিক গোপনীয়তা রক্ষা করা হবে।

এর আগে গত ২০ অক্টোবর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (সিএসই) চেয়ারম্যান ড. আবু সালেহকে সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক ড. নুরুদ্দীন আহমেদকে সদস্য সচিব করে ২১ সেপ্টেম্বর হামলার প্রকৃত কারণ উদঘাটনসহ তথ্য প্রমাণ সংগ্রহ ও সাক্ষ্য গ্রহণের উদ্দেশ্যে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অপর তিন সদস্য হলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং আইন বিভাগের সহকারী অধ্যাপক ড. রাজিউর রহমান, বাংলা বিভাগের চেয়ারম্যান আব্দুর রহমান এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রভাষক মাহবুবা উদ্দিন। তদন্ত কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে রিপোর্ট প্রদানের অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর উপাচার্য বিরোধী আন্দোলনের সময় বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে সাবেক উপাচার্যপন্থি শিক্ষার্থী ও বহিরাগতদের হামলার শিকার হয় বশেমুরবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা। এতে প্রায় ৫০ জন শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ে কর্মরত ৪ জন সাংবাদিক আহত হয়। ঘটনার পরপরই হামলার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র উপদেষ্টা ড. আব্দুর রহিম খানকে সভাপতি করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হলেও তদন্ত কমিটি ঘটনাটির কারণ অনুসন্ধানে ব্যর্থ হয় এবং জানায় শিক্ষার্থীরা তাদের সহযোগিতা না করায় তারা ঘটনাটির অনুসন্ধানে ব্যর্থ হয়েছেন।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড