• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পোর্টস সাস্টের উদ্যোগে ‘প্লে ফর রাফা’

  শাবিপ্রবি প্রতিনিধি

২০ অক্টোবর ২০১৯, ১৭:৫৮
ক্রিকেট টুর্নামেন্ট
প্লে ফর রাফা ক্রিকেট টুর্নামেন্ট (ছবি : সংগৃহীত)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) লোকপ্রশাসন বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ডেভিড ইনাম চৌধুরী (রাফা) ক্রনিক কিডনি ডিজিজ ধাপ-৫ এ আক্রান্ত। বর্তমানে তার দুইটি কিডনিই বিকল হয়ে আছে। তার চিকিৎসার্থে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে বিশ্ববিদ্যালয়ের একমাত্র খেলাধুলা বিষয়ক সংগঠন স্পোর্টস সাস্ট আয়োজন করতে যাচ্ছে শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্ট ‘প্লে ফর রাফা’।

রবিবার (২০ অক্টোবর) বিকালে সংগঠনটির পক্ষ থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে রাফা জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী যত দ্রুত সম্ভব কিডনি প্রতিস্থাপন করতে হবে। এছাড়া সপ্তাহে অন্তত দুই থেকে তিনবার ডায়ালাইসিস করতে হয়। এ জন্য প্রয়োজন প্রায় ৩০ লক্ষ টাকা। যা তার পরিবারের একার পক্ষে বহন করা সম্ভব হচ্ছে না।

তিনি আরও বলেন, ‘এর প্রেক্ষিতে আগামী ২৭ অক্টোবর স্পোর্টস সাস্ট আয়োজন করতে যাচ্ছে শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্ট ‘‘প্লে ফর রাফা’’। এ টুর্নামেন্ট হতে অর্জিত অর্থ তার চিকিৎসার্থে ব্যয় করা হবে।’

তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়ের ডি বিল্ডিং সংলগ্ন অর্জুন তলায় রেজিস্ট্রেশন বুথ রয়েছে। রবিবার (২০ অক্টোবর) থেকে টুর্নামেন্টের অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন শুরু হয়েছে। আগামী ২৪ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অর্জুন তলায় টিম রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে। টিম রেজিস্ট্রেশন ফি ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া প্রতি টিমে ৭ জন খেলোয়াড় অংশগ্রহণ করতে পারবে বলেও জানানো হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড