• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেস্ট সিএ অ্যাওয়ার্ড পেলেন যবিপ্রবির মেহেদী হাসান

  যবিপ্রবি প্রতিনিধি

১৭ অক্টোবর ২০১৯, ১৫:৫২
যবিপ্রবি
মেহেদী হাসান (ছবি : সম্পাদিত)

বুয়েট, ঢাবিসহ দেশের ১০০ বিশ্ববিদ্যালয়ের সিএদের মধ্যে বেস্ট সিএ নির্বাচিত হয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান।

‘আমার উদ্ভাবন, আমার স্বপ্ন’- এই স্লোগানকে সামনে রেখে গেল রবিবার (১৫ সেপ্টেম্বর) জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা ‘স্টুডেন্ট টু স্টার্টআপ’ এর দ্বিতীয় অধ্যায়ের উদ্বোধনী সম্পন্ন হয়। ওই দিন আইসিটি টাওয়ারে অনুষ্ঠিত হয় এ উদ্বোধনী অনুষ্ঠান।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন অ্যাকাডেমি প্রতিষ্ঠাকরণ শীর্ষক প্রকল্প বা আইডিয়া প্রকল্প’ এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) আওতাধীন দেশের শীর্ষস্থানীয় তরুণদের প্ল্যাটফর্ম ‘ইয়াং বাংলা’ এর সহযোগিতায় দেশের ১০০টি বিশ্ববিদ্যালয়ের সিএদের দ্বারা ২৫টি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক পিচিং অনুষ্ঠিত হয়। এরপর দেশ থেকে ৭৫টি টিম নিয়ে সাভারে জাতীয় ক্যাম্প অনুষ্ঠিত হয়। সেখানে টপ ৩০টি টিম সিলেক্ট হয়। এরপর বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার টপ ১০টি টিম সিলেক্ট করে তাদেরকে অ্যাওয়ার্ড দেওয়া হয়। পুরো প্রোগ্রামে নেতৃত্ব, ক্লাস প্রোমোশন, নিজ ভেন্যুতে আয়োজন সার্বিক সব বিষয় দেখে সব বিশ্ববিদ্যালয়দের মধ্যে দেশের সবচেয়ে বড় ইয়ুথ নেটওয়ার্ক ‘ইয়াং বাংলা’ বেস্ট সিএ অ্যাওয়ার্ড প্রদান করে।

এতে বুয়েট, ঢাবিসহ দেশের ১০০ বিশ্ববিদ্যালয়ের সিএদের মধ্যে বেস্ট সিএ নির্বাচিত হয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, প্রধান অতিথি বাণিজ্য মন্ত্রী টিপু মুনসী, সিআরআইয়ের কোঅর্ডিনেটর তন্ময় আহমেদ, স্টুডেন্ট টু স্টার্টআপের কোঅর্ডিনেটর আশিকুর রহমান রুপক।

পুরো অ্যাওয়ার্ড অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব অপি করিম। এই কর্মসূচির উদ্দেশ্য হলো দেশের অগ্রগতি এবং উন্নয়নে অবদান রাখতে যাদের উদ্ভাবনী পরিকল্পনা আছে এমন তরুণ উদ্যোক্তা খুঁজে বের করা।

ওডি/আরএআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড