• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবির হলে কোনো ধরনের টর্চার সেল নেই : সঞ্জিত

  ঢাবি প্রতিনিধি

১৭ অক্টোবর ২০১৯, ০৮:৪৭
ঢাবি
ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস (ছবি : সম্পাদিত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কোনো হলে কোনো ধরনের টর্চার সেল নেই বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস।

তিনি বলেন, ছাত্রলীগ ছাত্রদের নিয়ে গঠিত সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ের অন্যতম একটি সংগঠন। ছাত্রলীগ ভুলত্রুটির উর্ধ্বে সেটা বলা যাবে না। কিন্তু উদ্দেশ্য প্রণোদিতভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের হলে টয়লেটকেও টর্চার সেল বানানো হচ্ছে। এ ধরনের ষড়যন্ত্রমূলক এবং বিভ্রান্তিমূলক তথ্য দেওয়ায় আমি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে তীব্র নিন্দা এবং ধিক্কার জানাই।

সঞ্জিত বলেন, আমি নিজে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের একজন আবাসিক শিক্ষার্থী। সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে মেলামেশার অভিজ্ঞতা আমারও রয়েছে। আমার জানামতে বিশ্ববিদ্যালয়ের কোনো হলে কোনো ধরনের টর্চার সেল নেই। এটি সম্পূর্ণ বানোয়াট এবং মিথ্যা।

বুয়েট ছাত্র আবরার হত্যাকাণ্ড প্রসঙ্গে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আবরার হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানায়। কিন্তু এ ঘটনাকে কেন্দ্র করে কিছু উগ্রবাদী এবং জঙ্গিবাদী গোষ্ঠী রয়েছে, যারা মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে।

সাংবাদিকরা সমাজের দর্পণ উল্লেখ করে সঞ্জিত বলেন, আপনারা সঠিক তথ্য উপস্থাপন করুন। আপনারা যে তথ্য উপস্থাপন করছেন, সে তথ্যের মধ্যে অনেক ধরনের বিভ্রান্তি রয়েছে। আপনারা বলছেন বিভিন্ন সময়ে বিভিন্ন হলের কক্ষে দুই জন চার জন করে আহত হয়েছেন। কিন্তু নির্দিষ্ট করে কেউ কিছু বলতে পারছেন না। অথচ গণমাধ্যমে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয় অর্ধশতাধিক টর্চার সেল রয়েছে। এটি সম্পূর্ণ মিথ্যা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড