• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

উপাচার্যের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে জাবিতে মৌন মিছিল

  জাবি প্রতিনিধি

১৬ অক্টোবর ২০১৯, ১৬:২৮
জাবি
মৌন মিছিল ও সংহতি সমাবেশ (ছবি : দৈনিক অধিকার)

বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল করা ও উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে’ নতুন ব্যানারে মৌন মিছিল ও সংহতি সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যপন্থি শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা।

বুধবার (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশ থেকে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ ব্যানারে শুরু হওয়া এই মিছিলটি বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবন, পরিবহন চত্বর, চৌরঙ্গী মোড়, চিকিৎসা কেন্দ্র প্রদক্ষিণ করে পুনরায় পুরাতন প্রশাসনিক ভবনের সামনে গিয়ে সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

এ সময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার বলেন, ‘প্রয়োজনের তাগিদেই গণজাগরণ হয়, আজকে এখানে তাই লক্ষ করা যাচ্ছে। এই গণজাগরণ প্রমাণ করে, উপাচার্যের বিরুদ্ধে যে আন্দোলন হচ্ছে তা একটি স্বার্থান্বেষী মহলের ষড়যন্ত্র ছাড়া কিছুই নয়।’

উপাচার্যপন্থি শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী আন্দোলনকারীদের উদ্দেশে বলেন, এই বিশাল সমাবেশ প্রমাণ করে আপনাদের আন্দোলন যৌক্তিক নয়। তাই আসুন মিথ্যা অভিযোগের ভিত্তিতে আন্দোলন না করে একসঙ্গে বিশ্ববিদ্যালয় পরিচালনা করি।

অধ্যাপক হানিফ আলী আন্দোলনকারীদেরকে আন্দোলন বন্ধ করে আলোচনায় আসার আহ্বান জানিয়ে বলেন, মাননীয় উপাচার্যের পদত্যাগের দাবি ভিত্তিহীন। কেন তিনি পদত্যাগ করবেন-এ বিষয়ে এখন পর্যন্ত কোনো প্রমাণ তারা দেখাতে পারেননি। তিনি আরও বলেন, যেই টাকা এখনো আসেনি, সেই টাকার দুর্নীতির অভিযোগে কীভাবে আসে?

এছাড়া সমাবেশে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ প্ল্যাটফর্মের মুখপাত্র অধ্যাপক আলমগীর কবিরের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- অধ্যাপক হানিফ আলী ও সুফি মোস্তাফিজুর রহমান, সহযোগী অধ্যাপক বারতা চক্রবর্তী ও শারমিন জামান, অফিসার সমিতির সভাপতি মো. আবু হাসান, প্রমুখ।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড