• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জীবনের নিরাপত্তা চেয়ে রাবি শিক্ষার্থীর থানায় ডায়েরি

  ক্যাম্পাস ডেস্ক

১৪ অক্টোবর ২০১৯, ১৬:০১
রাবি
রাজশাহী বিশ্ববিদ্যালয় (দৈনিক অধিকার)

জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক শিক্ষার্থী। ওই শিক্ষার্থীর নাম আব্দুল মজিদ অন্তর। তিনি বিশ্ববিদ্যালয়ের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের শিক্ষার্থী বলে জানা গেছে।

গেল রবিবার (১৩ অক্টোবর) রাতে নগরীর মতিহার থানায় তিনি জিডি করেছেন বলে নিশ্চিত করেছেন ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান।

জানা যায়, ‘অনিয়ম ও দুর্নীতি বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’ ব্যানারে চলমান আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর।

জিডিতে তিনি জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন শুরু হলে প্রশাসনের পক্ষ থেকে তাকে বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে। এরপর আবরার হত্যার প্রতিবাদে আন্দোলনে অংশগ্রহণ করলে ছাত্রলীগের নেতারাও ফেসবুকে হুমকি দিচ্ছে। গত ৬ অক্টোবর আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন তাকে তুলে নিয়ে আন্দোলনে না থাকার পরামর্শ দিয়েছেন। এছাড়া তার সঙ্গে কিছু শিক্ষক-শিক্ষার্থী বসে চা খাওয়ায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তাদেরকেও বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন। এ অবস্থায় তিনি নিজের নিরপত্তা নিয়ে শঙ্কিত।

উল্লেখ্য, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়ার একটি ফোনালাপ ফাঁস হয়। সেখানে তিনি আইন বিভাগেরর চাকরিপ্রত্যাশী নুরুল হুদার স্ত্রীর সঙ্গে আর্থিক বিষয় নিয়ে কথা বলার বিষয় উঠে আসে। এরপর পরই রাকসু আন্দোলন মঞ্চ, ছাত্র ফেডারেশন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংক্ষণ পরিষদ ঐক্যবদ্ধ হয়ে ‘অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’ ব্যানারে আন্দোলন করছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড