• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাহাদ হত্যার প্রতিবাদে সাত কলেজের বিক্ষোভ

  ঢাকা কলেজ প্রতিনিধি

০৮ অক্টোবর ২০১৯, ১৪:২৭
মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
সাত কলেজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে ঢাকা কলেজে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুর ১২টায় ঢাকা কলেজের প্রধান ফটকের সামনে অধিভুক্ত সাত কলেজের তিন শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে উক্ত বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বিক্ষোভে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এই নির্মম হত্যাকাণ্ডের দ্রুত বিচার এবং জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি করেন।

মানববন্ধনে অংশগ্রহণকারী ঢাকা কলেজের শিক্ষার্থী হাসিব বলেন, ‘আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনতে হবে। একটি স্বাধীন দেশে ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে হত্যাকাণ্ডের ঘটনা দুঃখজনক। দেশে আইন থাকা সত্ত্বেও স্বপ্রণোদিত হয়ে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড দেশের ছাত্র সমাজ মেনে নেবে না। আমরা এ ধরনের ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। এটা আমাদের গণতান্ত্রিক দেশের জন্য কলঙ্কের দাগ কেটে দেয়।’

উল্লেখ্য, নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড