• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণবিতে নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ শীর্ষক সেমিনার

  গণবি প্রতিনিধি

২৬ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪১
গণবি
নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ শীর্ষক সেমিনার (ছবি : দৈনিক অধিকার)

সারা দেশের অন্যান্য প্রতিষ্ঠানের ন্যায় নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ১৯ শীর্ষক সেমিনারের আয়োজন করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গণবি)। বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনে বেসিস স্টুডেন্টস ফোরামের উদ্যোগে এ অ্যাক্টিভেশন ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

বেসিস স্টুডেন্ট ফোরাম গণ বিশ্ববিদ্যালয় চ্যাপ্টারের আহ্বায়ক এস.এম. আশিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের বিভাগীয় প্রধান মো. করম নেওয়াজ, বিশেষ অতিথি হিসেবে সিনিয়র প্রভাষক তানিয়া আক্তারসহ বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

সিএসই বিভাগের প্রধান মো. করম নেওয়াজ বলেন, নাসা স্পেস অ্যাপ চ্যালেঞ্জ প্রতিযোগিতা দেশব্যাপী ছড়িয়ে থাকা মেধাবীদের এগিয়ে যেতে সাহায্য করবে। নাসার স্পেস অ্যাপ চ্যালেঞ্জ উদ্যোগ নিয়ে আমরা অনেক আশাবাদী। এটি আমাদের মাঝে লুকিয়ে থাকা চমৎকার সব চিন্তাধারাকে বের করে আনবে।

ছবি

সেমিনারে শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

এস.এম. আশিকুর রহমান বলেন, বেসিস একটি বিশাল নেটওয়ার্ক। আমি বিশ্বাস করি, জুনিয়ররা পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের বেসিস স্টুডেন্ট ফোরাম চ্যাপ্টারকে এগিয়ে নিয়ে যাবে। সারা বিশ্বের সঙ্গে গণ বিশ্ববিদ্যালয়ের একটি সেতু বন্ধন সৃষ্টি করতে পারবে।

উল্লেখ্য, সফট এক্সপো’ ২০১৯ সালে বেস্ট অ্যাক্টিভেশন অ্যাওয়ার্ড অর্জন করে গণ বিশ্ববিদ্যালয়।

প্রসঙ্গত, বেসিসের তত্ত্বাবধানে এবং বেসিস স্টুডেন্টস ফোরামের সহযোগিতায় শুরু হয়েছে ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০১৯’ এর আঞ্চলিক পর্যায়ের প্রতিযোগিতা। এ বছর প্রতিযোগিতায় ক্যাটাগরি হিসেবে থাকছে- আর্থস ওশানস, আওয়ার মুন, প্ল্যানেটস নিয়ার অ্যান্ড ফার, টু দ্য স্টারস এবং লিভিং ইন আওয়ার ওয়ার্ল্ড।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড