• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রীতি ফুটবল ম্যাচে ঢাকসাসের বিপক্ষে জয় পেল দৈনিক অধিকার বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখা

  মো. রাকিবুল হাসান তামিম

২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩০
ঢাকা কলেজ
দুই দলের সঙ্গে অতিথিরা (ছবি : দৈনিক অধিকার)

প্রীতি ফুটবল ম্যাচে ঢাকা কলেজ সাংবাদিক সমিতির বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করেছে দৈনিক অধিকার বন্ধুমঞ্চ, ঢাকা কলেজ শাখা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকাল ৩টায় ঢাকা কলেজের কেন্দ্রীয় খেলার মাঠে এই প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

প্রীতি ফুটবল ম্যাচ পূর্ব উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সভাপতি মাহমুদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক অধিকারের সম্পাদক মো. তাজবীর হোসাইন সজীব। প্রীতি ম্যাচের উদ্বোধন করেন ঢাকা কলেজের উপাধ্যক্ষ এবং বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখার উপদেষ্টা অধ্যাপক এ.টি.এম মইনুল হোসেন।

বন্ধুমঞ্চের ফুটবল দল (ছবি : দৈনিক অধিকার)

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- দৈনিক অধিকারের ক্যাম্পাস ডেস্কের ইনচার্জ রেহেনা আক্তার রেখা, ঢাকা কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আবদুল কুদ্দুস সিকদার এবং শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ মো. ওবায়দুল করিম।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. নাজমুস সাকিব। বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আবদুল কুদ্দুস সিকদার বলেন, ‘পড়াশোনার পাশাপাশি এ ধরনের আয়োজন সত্যিই  প্রশংসনীয়। আমরা চাই এ ধরনের আয়োজন অব্যাহত থাকবে।’

ঢাকা কলেজ সাংবাদিক সমিতির ফুটবল দল (ছবি : দৈনিক অধিকার)

শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ ওবায়দুল করিম বলেন, ‘মানসিকতার বিকাশে খেলাধুলা অপরিহার্য। শুধু তাই নয় বরং খেলাধুলার মাধ্যমে পারস্পরিক শ্রদ্ধাবোধও তৈরি হয়। বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখাকে অনেক ধন্যবাদ এ ধরনের আয়োজন করার জন্য।’

প্রধান অতিথির বক্তব্যে দৈনিক অধিকারের সম্পাদক তাজবীর হোসাইন সজীব বলেন, ‘শিক্ষার্থীদের মানসিকতার বিকাশে বন্ধুমঞ্চ একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। আমরা চাই যুব সমাজ ভালো গঠনমূলক কাজের সঙ্গে সম্পৃক্ত হোক। তারা দেশের উন্নয়নে অংশগ্রহণের শিক্ষা লাভ করুক। আমরা একটি উন্নত এবং সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখি এবং আশা করি বন্ধুমঞ্চের মাধ্যমে বাংলাদেশ সমৃদ্ধির পথে পা রাখবে।’

মেডেল পরিয়ে দিচ্ছেন দৈনিক অধিকারের সম্পাদক তাজবীর হোসাইন সজীব (ছবি : দৈনিক অধিকার)

উদ্বোধক অধ্যাপক এ.টি.এম মইনুল হোসেন বলেন, ‘শিক্ষার্থীদের দৈহিক ও মানসিক বিকাশে খেলাধুলার ভূমিকা অপরিসীম। এত সমস্যার মাঝেও যখন এ ধরনের আয়োজন দেখি তখন সত্যিই আনন্দিত হই। আমি চাই আমার শিক্ষার্থীরা হাসি আনন্দে বেড়ে উঠুক।’ 

উদ্বোধনের পর খেলার শুরু থেকে শেষ পর্যন্ত মনোমুগ্ধকর কাউন্টার অ্যাটাকিং খেলা প্রদর্শন করে ২ দলের খেলোয়াড়রা। নৈপূণ্যময় খেলায় মুগ্ধ হয় মাঠের আশেপাশের দর্শকরা।

খেলোয়াড়দের মেডেল পরিয়ে দিচ্ছেন দৈনিক অধিকারের সম্পাদক তাজবীর হোসাইন সজীব (ছবি : দৈনিক অধিকার)

দুর্দান্ত মনোমুগ্ধকর প্রীতি ম্যাচের প্রথমার্ধে ১৫ মিনিটের মাথায় সাংবাদিক সমিতির হয়ে বন্ধুমঞ্চের জালে বল পাঠিয়ে দলকে ১-০ গোলে এগিয়ে নেন ঢাকসাসের সদস্য আবু নোমান রুমি। এরপর প্রথমার্ধের বিরতির আগ মুহূর্তে সাংবাদিক সমিতির জালে বল পাঠিয়ে ১-১ গোলে দলকে সমতায় ফেরায় বন্ধুমঞ্চের সদস্য মিঠুন। বিরতির পর দ্বিতীয়ার্ধে বন্ধুমঞ্চের সদস্য জুয়েল রানার গোলে ২-১ গোলে জয় পায় বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখা।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী দল বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখার খেলোয়াড়দের এবং প্রতিপক্ষ সাংবাদিক সমিতির খেলোয়াড়দের পুরস্কৃত করা হয়। দুই দলের খেলোয়াড়দের গলায় মেডেল পড়িয়ে দেন দৈনিক অধিকারের সম্পাদক তাজবীর হোসাইন সজীব। এছাড়াও প্রধান অতিথিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

দৈনিক অধিকারের সম্পাদক তাজবীর হোসাইন সজীবকে সম্মাননা স্মারক প্রদান (ছবি : দৈনিক অধিকার)

এ ব্যাপারে বন্ধুমঞ্চ ঢাকা কলেজ শাখার সাধারণ সম্পাদক মো. রাকিবুল হাসান তামিম বলেন, ‘ক্যাম্পাসে আমরা যারা স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠনের সঙ্গে কাজ করি তাদের মধ্যকার পারস্পরিক সম্পর্ক উন্নয়নের স্বার্থেই আমাদের এই আয়োজন। আমরা আশা করি এর মাধ্যমে আমাদের মধ্যকার পারস্পরিক সম্পর্কের উন্নয়ন ঘটবে।’ আগামীতে আরও বৃহৎ পরিসরে এ ধরনের আয়োজন করার কথাও জানান তিনি।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড