• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে হামলার ঘটনায় ববি সাংবাদিকদের নিন্দা

  ববি প্রতিনিধি

২২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০৭
ববি
বরিশাল বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাংবাদিকসহ সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) কর্মরত সাংবাদিকরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

রবিবার (২২ সেপ্টেম্বর) বিকালে একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তারা এ নিন্দা ও প্রতিবাদ জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন মূলধারার গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন পোর্টাল মারফত জানা যায়, শনিবার ২১ আগস্ট ছুটির দিনে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবিতে) উপাচার্যের পদত্যাগ দাবিতে চলমান আন্দোলনে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থী ও পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে তিনজন ক্যাম্পাস সাংবাদিক বহিরাগত সন্ত্রাসীদের হামলার শিকার হয়েছেন।

বিশ্ববিদ্যালয় সংলগ্ন গোবরা এলাকায় এই হামলার ঘটনা ঘটে। আহত ক্যাম্পাস সাংবাদিকরা হলেন- তাওহীদ ইসলাম (ফার্মেসি, ৩য় বর্ষ), জাহিদুল ইসলাম (আন্তর্জাতিক সম্পর্ক, ৩য় বর্ষ), শাফিউল কায়েছ (ইএসডি, ২য় বর্ষ)। বর্বরোচিত এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে ববি সাংবাদিকবৃন্দ।

ববি সাংবাদিকবৃন্দ মনে করেন, এই সন্ত্রাসী হামলা শুধু বশেমুরবিপ্রবি সাংবাদিক ও সাধারণ শিক্ষার্থীদের ওপর নয়, এটা গোটা দেশের সাংবাদিক ও সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা। বশেমুরবিপ্রবি প্রশাসন যদি এই হামলার দ্রুত বিচার না করতে পারেন তাহলে সাংবাদিকদের ওপর হামলার এই ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে ববি সাংবাদিক বৃন্দ আন্দোলনে নামতে বাধ্য হবে। এছাড়া, ববি সাংবাদিকবৃন্দ স্পষ্ট করে জানাতে চায় বশেমুরবিপ্রবিতে চলমান উপাচার্য বিরোধী আন্দোলনে সক্রিয় থাকা সকল সাধারণ শিক্ষার্থীদের ন্যায্য দাবির সঙ্গে ববির সাংবাদিকবৃন্দ একাত্মতা ঘোষণা করছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড