• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিসি নাসিরের পদত্যাগ চেয়ে আমরণ অনশনে শিক্ষার্থীরা

  গোপালগঞ্জ প্রতিনিধি

২০ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২৩
বশেমুরবিপ্রবি
আমরণ অনশনে শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বিতর্কিত উপাচার্য অধ্যাপক ড. খন্দকার নাসির উদ্দিনের পদত্যাগের দাবিতে ২য় দিনের মতো আমরণ অনশন অব্যাহত রেখেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তাদের অনশন কর্মসূচি চালিয়ে যান।

এর আগে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভিসির পদত্যাগের এক দফা দাবি নিয়ে বিক্ষোভ সমাবেশ করেন। এরপর ওইদিন বিকেলে আন্দোলনরত শিক্ষার্থীরা আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়। সেখানে তারা ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত তাদের এই কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।

এ দিকে, বৃহস্পতিবার থেকে শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি বলে জানা গেছে।

গত বুধবার রাত ১২টার দিকে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা ভিসিকে বিএনপির লোক দাবি করে তার বিভিন্ন দুর্নীতি ও অনিয়ম তুলে ধরে বলেন, ‘এই ভিসির মেয়াদে নিয়োগ পাওয়া শিক্ষকরা জামায়াত-বিএনপির লোক। তাই এ বিশ্ববিদ্যালয়ে জামায়াত-বিএনপির ভিসি থাকতে পারবে না। তিনি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ ২য় বর্ষের শিক্ষার্থী ও দ্য ডেইলি সানের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কারের প্রতিবাদে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা আন্দোলন শুরু করেন।

সাংবাদিকদের আন্দোলনের মুখে বুধবার জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়। এ দিকে, গতকাল বৃহস্পতিবার শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক অফিস আদেশ জারি করেছেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড