• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাবিপ্রবিতে রংপুর বিভাগীয় বিতর্ক উৎসব শুক্রবার

  হাবিপ্রবি প্রতিনিধি

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৯
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) রংপুর বিভাগীয় বিতর্ক উৎসব ‘ডিবেট ফেস্টিভাল-২০১৯’ শুক্রবার শুরু হতে যাচ্ছে।

বিশ্ববিদ্যালয়টির ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউর উদ্যোগে আয়োজিত উৎসবে বিভাগের ৭০টি শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণের কথা জানিয়েছেন সভাপতি মো. জাহিদুল ইসলাম শিহাব।

তিনি আরও জানান, আগামী ২০ সেপ্টেম্বর (শুক্রবার) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রংপুর বিভাগের ৭০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে দিনব্যাপী এ বিতর্ক উৎসব অনুষ্ঠিত হবে। বিভাগের ৮টি জেলার স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতা, বিতর্ক কর্মশালা, ক্যারিয়ার এবং উচ্চ শিক্ষা বিষয়ক কর্মশালাসহ মোট ৫ ধরনের প্রদর্শনী বিতর্ক অনুষ্ঠিত হবে।

প্রদর্শনী বিতর্কগুলো হলো- সনাতনী বিতর্ক, সংসদীয় বিতর্ক, বৈশ্বিক বিতর্ক, প্লানচার্ট বিতর্ক, আঞ্চলিক বিতর্ক এবং পেশাজীবী বিতর্ক। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বিদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে বৈশ্বিক বিতর্কও অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের জন্য উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা, বারোয়ারি বিতর্ক, পাবলিক স্পিকিং অনুষ্ঠিত হবে। দিনব্যাপী এই উৎসব সকাল ৮টায় শুরু হয়ে চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড