• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবির মানবিক শাখায় প্রতি আসনে লড়ছেন ২৭ জন

  জবি প্রতিনিধি

১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪৩
জবি
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের মানবিক শাখার ভর্তি পরীক্ষা আগামী ২০ সেপ্টেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে। এতে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ২৭ জন শিক্ষার্থী। মানবিক শাখার ৮৫০টি আসনের বিপরীতে সর্বমোট ২২ হাজার ৯৫০ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ে জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আগামী শুক্রবার ইউনিট-২ (মানবিক শাখা) এর ভর্তি পরীক্ষা দুইটি শিফটে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে অনুষ্ঠিত হবে। ১ম শিফট (সকাল : ১০টা থেকে ১১টা ৩০ মিনিট) এ জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের এবং ২য় শিফটে (বিকাল ৩টা থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত) এ বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই অর্থাৎ ১ম শিফটের পরীক্ষায় সকাল ৯টা ৩০ মিনিটের মধ্যে এবং ২য় শিফটের পরীক্ষায় বেলা ২টা ৩০ মিনিটের মধ্যে স্ব-স্ব আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য যেকোনো ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ। প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। প্রবেশপত্রের নির্দিষ্ট স্থানে পরিদর্শক স্বাক্ষর করবেন এবং স্বাক্ষরিত প্রবেশপত্রটি পরীক্ষার্থীকে সংরক্ষণ করতে হবে যা পরবর্তীতে ভর্তির সময় প্রয়োজন হবে।

ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া আছে। প্রত্যেক পরীক্ষার্থীকে তার আসন সম্পর্কিত তথ্য তার দেওয়া মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে ইতোমধ্যে জানিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, পুরান ঢাকার যানযটের কথা বিবেচনা রেখে পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর অন্তত একঘণ্টা পূর্বে কেন্দ্রের বাইরে অবস্থান নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড