• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীদের পূর্ণ নম্বর প্রাপ্তি নিয়ে সরগরম সামাজিক মাধ্যম

  ক্যাম্পাস ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২৪
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সমাজবিজ্ঞান বিভাগের একটি পরীক্ষার দুটি কোর্সের ফলে সকল শিক্ষার্থী শতভাগ নম্বর পাওয়ার অভিযোগ উঠেছে। একটি জাতীয় দৈনিকে এ নিয়ে সংবাদও প্রকাশিত হয়। এই বিষয়ে শিক্ষার্থীদের সামাজিক যোগাযোগ মাধমে সরব দেখা গেছে।

সম্প্রতি সমাজবিজ্ঞান বিভাগের লেভেল-২, সেমিস্টার-২ এর দুটি কোর্সের ফল প্রকাশিত হয়। অভিযোগ উঠেছে, ফলাফলে সকল পরীক্ষার্থী শতভাগ নম্বর পেয়ে পাস করেছেন।

দৈনিকটিতে বলা হয়েছে, ‘সোশিওলজি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের পরীক্ষায় ১১১ জন শিক্ষার্থী অংশ নেন। তাদের প্রত্যেকেই ১০০ নম্বরের মধ্যে ১০০ পেয়েছেন। ক্লাসে উপস্থিতি ও মিড সেমিস্টার পরীক্ষায়ও সবাই পূর্ণ নম্বর পেয়েছেন। ওই বিভাগের রুরাল সোসাইটি অ্যান্ড ডেভেলপমেন্টের কোর্সের ফলও অনুরূপ। রুরাল সোসাইটি অ্যান্ড ডেভেলপমেন্ট কোর্সের ১১৩ জন শিক্ষার্থীর মধ্যে ১০৩ জনের শিক্ষার্থীর কোড নম্বর নেই। অথচ তাদেরও পরীক্ষায় অংশগ্রহণ দেখানো হয়েছে।’ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে বলে ওই দৈনিকটি জানিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিচালিত একটি ফেসবুক গ্রুপে ওই সংবাদটি শেয়ার করা হলে প্রায় অর্ধশতাধিক গ্রুপ মেম্বার এতে হাহা রিঅ্যাক্ট করেন। কিছু ব্যবহারকারী আবার সংবাদের বস্তুনিষ্ঠতা নিয়ে প্রশ্ন তুলেছেন। সংবাদের বস্তুনিষ্ঠতার ব্যাপারে সংশ্লিষ্ট সংবাদকর্মী এমদাদুল হক মিলন জানান, ‘পরীক্ষার ফল আমার হাতে এসেছে, ফল হাতে পাওয়ার পর পরীক্ষা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে সংবাদ পরিবেশন করেছি। যতটুকু তথ্য-প্রমাণ পেয়েছি সংবাদে ঠিক ততটুকুই প্রকাশিত হয়েছে এখানে আমার কোনো নিজস্ব মতামত তুলে ধরিনি।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড