• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবির ডিবেটিং স্কিল কর্মশালায় উপাচার্য

‘বিতর্ক হচ্ছে যুক্তি নির্ভর সমাজ গঠনের মূল উপজীব্য’

  বিজিসিটিইউবি প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৩
কর্মশালা
বিজিসিটিইউবি অনুষ্ঠিত কর্মশালা (ছবি : দৈনিক অধিকার)

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (বিজিসিটিইউবি) আইন বিভাগের উদ্যোগে ডিবেটিং স্কিল ২০১৯ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে এটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য ড. সরোজ কান্তি সিংহ হাজারী।

উপাচার্য বলেন, ‘বিতর্ক হচ্ছে যুক্তি নির্ভর সমাজ গঠনের মূল উপজীব্য।’

তিনি আরও বলেন, ‘বর্তমানে শিক্ষার্থীদের জ্ঞান ভিত্তিক সমাজ গঠনের জন্য বিতর্ক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তবে সে বিতর্ক নিয়ম মাফিক বা পদ্ধতি অনুযায়ী ঠিক রাখা বাঞ্ছনীয়। আর এ জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। আজকের এই কর্মশালা থেকে নিশ্চয় ছাত্র-ছাত্রীরা তাদের একজন ভালো বিতার্কিক হিসেবে গড়ে তোলার জন্য অনেক কিছু জানতে পারবে।’

কর্মশালায় আইন বিভাগের চেয়ারম্যান নাজনীন আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের ডিবেটিং সোসাইটির সভাপতি সহকারী অধ্যাপক জয়শ্রী দাশ। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির সভাপতি হিমাদ্রী শেখর নাথ এবং সহকারী সম্পাদক মো. হাসিব খান।

আইন বিভাগের প্রভাষক সিদরাতুল মুনতাহা টিনার সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় আইন বিভাগের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে। কর্মশালা শেষে ছাত্র-ছাত্রীদের সার্টিফিকেট প্রদান করা হয়।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড