• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবিতে ভূত তাড়ানোর মিছিল

  ঢাবি প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩০
ঢাকা বিশ্ববিদ্যালয়
ভূত তাড়ানোর মিছিল (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু), ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন এবং ঢাবির ভিসি ও ঢাবি থেকে দুর্নীতির ভূত তাড়াতে ক্যাম্পাসে ভূত তাড়ানো মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রবিবার (১৫ সেপ্টেম্বর) ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান, বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক জিনাত হুদার পদত্যাগ চেয়ে ‘দুর্নীতির ভূত তাড়াও’ শিরোনামে এই মিছিল অনুষ্ঠিত হয়।

দুপুরের পরে বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে শিক্ষার্থীদের মিছিলটি বের হয়ে রোকেয়া হল, কলাভবন, ক্যাম্পাস শ্যাডো, বিজনেস ফ্যাকাল্টি, সেন্ট্রাল লাইব্রেরি হয়ে ডাকসু ভবনের সামনে এসে শেষ হয়। এ সময় বেশ কয়েকজন শিক্ষার্থী বেশভূষায় ভূতের আকৃতি ধারণ করেন। প্ল্যাকার্ডে ভিসি-ডিন ও প্রভোস্টের প্রতিকৃতি অঙ্কন করে সেখানে ধোঁয়া দিয়ে ভূত তাড়াবো, ভূত তাড়াবো, ঢাবি ভিসির ভূত তাড়াবো, ডিনের ভূত তাড়াবো, জিনাত হুদার ভূত তাড়াবো’ বলে শিক্ষার্থীরা স্লোগান দিতে থাকে।

ডাকসু ভবনের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, স্বতন্ত্র জোটের সংগঠক চয়ন বড়ুয়া এবং ছাত্র ফেডারেশনের সহসভাপতি ইশতিয়াক মাহমুদ। সমাবেশ সঞ্চালনা করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক রাগীব নাঈম।

সমাবেশে রাগীব নাঈম বলেন, ‘আমরা এই কর্মসূচির মধ্য দিয়ে দুর্নীতি ও জালিয়াতির ভূত তাড়াতে সক্ষম হইনি। এই ভূত তাড়াতে হলে আন্দোলনের কোনো বিকল্প নেই।’

সমাবেশ থেকে তিনটি দাবি জানানো হয়। দাবিগুলো হলো- যারা অবৈধভাবে ভর্তি হয়েছেন তাদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে খালি পদগুলোতে দ্রুত উপনির্বাচন দেওয়া, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ ও রোকেয়া হলের প্রভোস্টের পদত্যাগ।

এছাড়া আগামী বুধবার দুপুর ১২টায় ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিস ঘেরাও করা হবে বলেও সমাবেশে জানানো হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড