• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দাবি আদায়ে ক্লাস-পরীক্ষা বর্জন বাকৃবির শিক্ষার্থীদের

  বাকৃবি প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩৯
মানববন্ধন
বাকৃবিতে অনুষ্ঠিত মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

দাবি আদায়ের জন্য গত বুধবার (১১ সেপ্টেম্বর) থেকে ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলন করছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ ও পশুপালন অনুষদের শিক্ষার্থীরা। 

রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় পশুপালন অনুষদ বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে মানববন্ধনের আয়োজন করে। দুপুর ১টায় কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিল ও পরে উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।

এর আগে গত বুধবার থেকেই দুটি অনুষদের প্রায় দুই হাজারেরও বেশি শিক্ষার্থী ক্লাস-পরীক্ষা বর্জন করে ক্যাম্পাসে মানববন্ধন, অবস্থান কর্মসূচি, বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। এ সময় দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে আন্দোলন চালানোর ঘোষণা দেন তারা।

জানা যায়, বিসিএস পরীক্ষার মাধ্যমে সরকারি চাকরিতে কৃষি প্রকৌশল ক্যাডার পদ সৃষ্টি ও কৃষি অধিদপ্তরে কৃষিভিত্তিক অন্যান্য বিষয়ের মতো কৃষি প্রকৌশলীদের জন্য আলাদা শাখা চালু করার দাবিতে আন্দোলন করছে কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের শিক্ষার্থীরা। এ দিকে সম্প্রতি প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক প্রস্তাবিত নতুন অর্গানোগ্রামে প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পদ সৃষ্টি এবং পশুপালন ও পশুচিকিৎসা পেশার জন্য স্বতন্ত্র দুটো অধিদপ্তরের দাবিতে আন্দোলন করছেন পশুপালন অনুষদের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবির সঙ্গে অনুষদের শিক্ষকেরাও একাত্মতা ঘোষণা করেছেন।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড