• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিকৃবির ভেটেরিনারি অনুষদে নতুন ডিন নিয়োগ

  সিকৃবি প্রতিনিধি

১১ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০৮
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়
ডিনকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন অনুষদের শিক্ষকবৃন্দ (ছবি : দৈনিক অধিকার)

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভেটেরিনারি, অ্যানিমেল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদে নতুন ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. মো. আবু হেনা মোস্তফা কামাল।

বুধবার (১১ সেপ্টেম্বর) থেকে দুই বছরের জন্য তাকে ভেটেরিনারি, অ্যানিমেল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদের ডিন হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

ড. মো. আবু হেনা মোস্তফা কামাল ১৯৬৪ সালে পাবনা জেলা সদরে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদে ১৯৮০- ৮১ সেশনে ভর্তি হয়ে ১৯৮৪ সালে স্নাতক সম্পন্ন করেন। পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয় থেকে প্যাথলজিতে ১৯৮৫ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০১ সালে এপিডেমোলজিতে ইডেনবোরা বিশ্ববিদ্যালয় স্কটল্যান্ডের থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। 

তিনি যৌথভাবে বাকৃবি এবং ইউএলবি বিশ্ববিদ্যালয় বেলজিয়াম থেকে মলিকুলার বায়োলজিতে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ১৯৯৬ সালে তিনি সিলেট সরকারি ভেটেরিনারি কলেজে প্যাথলজি বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেন।

ড. মো. আবু হেনা মোস্তফা কামাল বলেন, ‘ভেটেরিনারি অনুষদ সিকৃবি থেকে বিশ্বমানের শিক্ষার সুযোগ তৈরির জন্য ভূমিকা পালন করবো। বিশ্ববিদ্যালয় থেকে দক্ষ ও মানসম্মত গ্র্যাজুয়েট তৈরির জন্য সর্বাত্তক ভূমিকা পালন করবো।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড