• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলোচিত ‘রোহিঙ্গা তরুণী’ খুশিকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার

  ক্যাম্পাস ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০১৯, ১০:১৪
রোহিঙ্গা তরুণী
রোহিঙ্গা তরুণী রাহিমা আক্তার ওরফে রাহি খুশি (ছবি : সম্পাদিত)

পরিচয় প্রকাশ হওয়ার রোহিঙ্গা তরুণী রাহিমা আক্তার ওরফে রাহি খুশিকে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (সিবিআইইউ) থেকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আবুল কাশেম গণমাধ্যমকে বলেন, খুশির পরিচয় প্রকাশ হওয়ার পর তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তার সনদসহ অন্যান্য সব তথ্যাদি যাচাই করতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে কমিটি রিপোর্ট দেবে।

উপাচার্য ড. আবুল কাশেম জানান, খুশি যে বাংলাদেশি নয়; সেটি সরকার প্রমাণ করে সিদ্ধান্ত দেবে। আমরা সে অনুযায়ী ব্যবস্থা নেব।

সম্প্রতি রোহিঙ্গা তরুণী রাহি খুশিকে নিয়ে দেড় মিনিটের একটি ভিডিও প্রতিবেদন প্রচার করে জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে। প্রতিবেদনে দেখানো হয়, খুশি উখিয়ার কুতুপালং শিবিরে একটি এনজিওর কর্মী হিসেবে তার স্বদেশি রোহিঙ্গাদের সাক্ষাৎকার নিচ্ছেন। সেখানে উল্লেখ করা, ১৯৯২ সালে খুশির পরিবার মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে এসেছিল। তাই রোহিঙ্গা পরিচয় গোপন করে খুশি কক্সবাজার শহরের বৈল্যাপাড়ার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমিতে ভর্তি হয়েছিলেন। প্রতিবেদনটি প্রচার করার পরপরই নিয়ে সংবাদমাধ্যমে নানান খবর ও স্যোশাল মিডিয়ায় শুরু হয় আলোচনা-সমালোচনা।

প্রসঙ্গত, খুশি কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া অ্যাকাডেমি থেকে এসএসসি পাস করে কক্সবাজার সরকারি মহিলা কলেজে ভর্তি হন। সেখান থেকে এইচএসসি পাস করেন খুশি। বর্তমানে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এলএলবিতে অনার্স করছেন তিনি।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড